Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / নির্বাচন সংক্রান্ত / চকরিয়ায় প্রিসাইডিং-পোলিং অফিসারদের কর্মশালায় নির্বাচন কমিশন সচিব- আপনাদের দায়িত্ব প্রয়োগকৃত ভোট ও ব্যালট বাক্স রক্ষা করা ভোট দেয়ার দায়িত্ব জনগণের

চকরিয়ায় প্রিসাইডিং-পোলিং অফিসারদের কর্মশালায় নির্বাচন কমিশন সচিব- আপনাদের দায়িত্ব প্রয়োগকৃত ভোট ও ব্যালট বাক্স রক্ষা করা ভোট দেয়ার দায়িত্ব জনগণের

Mukul Chakaria 15.03.16 (news 2pic) f2 (2)মুকুল কান্তি দাশ; চকরিয়া :

নির্বাচন কমিশন সচিব মো: সিরাজুল ইসলাম বলেছেন, মেয়র ও কাউন্সিলর নির্বাচনে ভোট দেয়ার দায়িত্ব জনগণের। প্রিসাইডিং, পোলিং অফিসারসহ প্রশাসনের দায়িত্ব থাকবে প্রয়োগকৃত ভোট ও ব্যালট বাক্স রক্ষা করা। ঠিক সময়ে ব্যালট বাক্স ইউএনও কার্যালয়ে পৌঁছে দিতে হবে। এ জন্য আইন প্রয়োগকারীসহ নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত সকল সংস্থা প্রয়োজনীয় সহায়তা করবে প্রিসাইডিং অফিসারদের। ভোট গ্রহনকালে কোন ধরণের উদ্ভট পরিস্থিতি সৃষ্টি হলে তাৎক্ষণিক ওই কেন্দ্রের ভোট গ্রহন বন্ধ থাকবে।

তিনি আরো বলেন, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে নির্বাচন সম্পন্ন করা প্রিসাইডিং পোলিং অফিসারদের দায়িত্ব। নির্বাচন চলাকালে সকল ধরণের ভয়-ভীতি এবং রক্তচক্ষু উপেক্ষা করে আপনাদেরকে সততা ও নিষ্টার সাথে অর্পিত দায়িত্ব পালন করতে হবে। মঙ্গলবার কক্সবাজারের চকরিয়া পৌরসভা নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত প্রিসাডিং ও পোলিং অফিসারদের প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

চকরিয়া উপজেলার কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয় মিলনায়তনে অনুষ্টিত কর্মশালায় ২০ জন প্রিসাডিং অফিসার, সহকারি প্রিসাডিং অফিসার ১৩০জন ও ২৫০জন পোলিং অফিসার অংশ গ্রহন করেন। কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- কক্সবাজারের জেলা প্রশাসক মো: আলী হোসেন, জেলা পুলিশ সুপার শ্যামল কান্তি নাথ।

এসময় আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা আবদুল বাতেন, কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা ও চকরিয়া পৌরসভা নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রির্টানিং কর্মকর্তা মো: মেছবাহ উদ্দিন, চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলাম, সিনিয়র সহকারি পুলিশ সুপার (সদর সার্কেল) মো: মাসুদ আলম, চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মো: সাখাওয়াত হোসেন ও চকরিয়া থানার অফিসার ইনচার্জ মো: জহিরুল ইসলাম খান।

%d bloggers like this: