Home / প্রচ্ছদ / চকরিয়ায় বন্য হাতির মৃত্যু

চকরিয়ায় বন্য হাতির মৃত্যু

Mukul Chakaria 29.12.15 (news & 2pic) f1 (2)মুকুল কান্তি দাশ; চকরিয়া :

কক্সবাজার উত্তর বন বিভাগের ফাঁসিয়াখালী রেঞ্জের রিংভং এলাকার ঘোনারপাড়া মসজিদের অদূরে অরণ্য ঘেষা বিলে একটি বন্য হাতি মারা গেছে। কি কারণে ওই হাতির মৃত্যু হয়েছে সঠিক তথ্য কেউ দিতে পারেনি। মঙ্গলবার সকালে হাতিটির মরদেহ উদ্ধার করা হয়। ধারণা করা হচ্ছে ভোর রাতে ওই হাতিটি মারা গেছে।

মৃত হাতিটির প্রাথমিক সুরতহাল রিপোর্ট করেছেন চকরিয়াস্থ বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের ভেটেরেনারি সার্জন মোস্তাফিজুর রহমান। তিনি বলেন, অসুস্থতার কারণে হাতিটি মারা গেছে। জানতে চাইলে আরো বলেন, খাদ্য নালিতে ইনফেকশন, পায়ুপথ দিয়ে ছানাযুক্ত পানি বের হওয়া এবং মুখের ভিতর ঘা হওয়ার আলামত পাওয়া গেছে প্রাথমিক পরীক্ষায়। এরপরও চুড়ান্ত তথ্য জানতে মৃত হাতিটির শরীরের বিভিন্ন অংশ থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে পরীক্ষা-নিরীক্ষা করতে।Mukul Chakaria 29.12.15 (news & 2pic) f1 (1)

ফাঁসিয়াখালী রেঞ্জ কর্মকর্তা এবিএম জসিম উদ্দিন বলেন, রিংভং ঘোনারপাড়া মসজিদ এলাকায় একটি বন্য হাতি মরে পড়ে আছে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছাই। মারা যাওয়া হাতির বয়স আনুমানিক ২০-২৫ বছর হতে পারে। হাতিটির শরীরে কোন ধরনের আঘাতের চিহ্ন নেই। মৃত হাতিটিকে মাটিতে পুঁতে ফেলা হবে বলেও জানান তিনি।

%d bloggers like this: