Home / প্রচ্ছদ / চকরিয়ায় বিষ প্রয়োগে হাঁস মেরে ফেলার অভিযোগ

চকরিয়ায় বিষ প্রয়োগে হাঁস মেরে ফেলার অভিযোগ

Duckমুকুল কান্তি দাশ; চকরিয়া:

কক্সবাজারের চকরিয়ায় পুকুরে বিষ প্রয়োগ করে এক হত দরিদ্র মহিলার ৯টি হাঁস মেরে ফেলার অভিযোগ উঠেছে। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে উপজেলার ঢেমুশিয়া ইউনিয়নের আম্মারডেরা এলাকায় এ ঘটনা ঘটে। এতে হত দরিদ্র মহিলা হালিমা বেগম বুধবার সকালে মৃত ৯টি হাঁস নিয়ে থানায় উপস্থিত হয়ে একই এলাকার পুকুর মালিক অছি মিয়ার ছেলে শাহেদ হোসেনকে আসামী করে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

হাঁস মালিক হালিমা বেগম কান্না জড়িত কন্ঠে বলেন, হাঁসগুলো আমার নিজ সন্তানের মতো ছিল। প্রতিদিনকার মতো হাঁসগুলো পার্শ্ববর্তী পুকুরে চরতে যায়। কিন্তু সন্ধ্যার পরও হাঁসগুলো ফিরে না আসায় খুঁজতে বের হই। খুঁজতে গিয়ে দেখি আমার ৯টি হাঁস শাহেদ হোসেনের পুকুরে মৃত অবস্থায় পড়ে রয়েছে। পরে জানতে পারি পুকুরে হাঁস চরতে যাওয়ায় ক্ষিপ্ত হয়ে পুকুর মালিক পানি সেচ দিয়ে বিষ প্রয়োগ করেছে। এতে আমার হাঁসগুলো মারা যায়।

তিনি আরো বলেন, এই হাঁসগুলোর মধ্যে ৬টি হাঁস নিয়মিত ডিম দিতো। ওই ডিম বিক্রি করে আমি পরিবারের ছোটখাট ব্যয় নির্বাহ করতাম। পাশাপাশি আমার মেয়ের বিয়ের জন্য কিছু সঞ্চয় হিসেবে জমা রাখতাম। কিন্তু হাঁসগুলো মারা যাওয়ায় আমার বাড়তি আয়ের পথ বন্ধ হয়ে গেছে।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ মো.জহিরুল ইসলাম খান বলেন, বিষ খেয়ে বেশ কয়েকটি হাঁস মারা যাওয়ার ঘটনার একটি অভিযোগ পেয়েছি। বিষ প্রয়োগে প্রাণী নিধন একটি বড় অপরাধ। ঘটনাটি সত্য হলে পুকুর মালিকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

%d bloggers like this: