শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০৮:৫৯ পূর্বাহ্ন

শিরোনাম
বিএনপির জন্য অপেক্ষা করবে নির্বাচন কমিশন বঙ্গোপসাগরে ট্রলার ডুবি, ১৭ জেলে উদ্ধার সুদানে বন্যায় ৭৭ জনের মৃত্যু বিশ্বের প্রথম ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা আনল মটোরোলা  লামায় গৃহবধূর মৃত্যু নিয়ে ধূম্রজাল লামায় বিদ্যুৎ যাচ্ছে অটোরিকশা-টমটমের পেটে লামায় ৬৯ লিটার চোলাই মদসহ ব্যবসায়ী আটক ১ ঈদগড়ের চালক শহিদুল হত্যাকান্ডে আটক আসামীদের জামিন না মঞ্জুর এবং পলাতক আসামীদের গ্রেফতারের দাবী জানিয়েছেন অসহায় পিতা শুভ জন্মাষ্টমী আজ সারা দেশে সিরিজ বোমা হামলার প্রতিবাদে রামুতে আ’লীগের সমাবেশ অনুষ্ঠিত দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে ঈদগাঁওতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

চকরিয়ায় বেগম রোকেয়া দিবসে বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য ৫ নারীকে সম্মাননা প্রদান

মুকুল কান্তি দাশ; চকরিয়া :

কক্সবাজারের চকরিয়ায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এসময় সমাজে বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য ৫ নারীকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। শুক্রবার সকাল ১১ টায় চকরিয়া উপজেলা পরিষদ মিলনায়তন ‘মোহনায়’ এ সভা অনুষ্ঠিত হয়।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলাসের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তরা বলেন, নারীরা এখন অনেক এগিয়ে যাচ্ছে। রাষ্ট্রের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে নারীদের অবস্থান প্রসংসনীয়। নারীরা এগিয়ে গেলে দেশ এগিয়ে যাবে। সমাজ উন্নয়ন, শিক্ষা এবং চাকরী ক্ষেত্রে নারীদের অবদান অনস্বীকার্য। প্রতিটি পরিবারে নারীরা সচেতন হলে তাদের সন্তানরাও শিক্ষিত হবে। তার প্রেক্ষিতে দেশ হবে আত্মনির্ভরশীল। এসময় বক্তরা বাল্য বিবাহ রোধে নারীদের এগিয়ে আসার আহবান জানানো হয়।

অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- চকরিয়া উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান সাফিয়া বেগম চম্পা, চকরিয়া বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ একেএম গিয়াস উদ্দিন, শিক্ষক নেপাল চন্দ্র রায়, দেশ বরণ্য সংগীত শিল্পী সমরজিৎ রায়সহ প্রমুখ।

এসময় শিক্ষা ও চাকরী ক্ষেত্রে অবদানের জন্য হুরে জন্নাত, অর্থনীতিক ক্ষেত্রে মোছাম্মদ খুকি, নির্যাতিত নারী জেসমিন আক্তার, সমাজ উন্নয়নে হামিদা বেগম ও সফল জননী রত্না রায়কে জয়িতা হিসেবে পুরস্কার ও ক্রেস্ট প্রদান করা হয়।

https://www.facebook.com/coxview

Design BY Hostitbd.Com