শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৩:০০ অপরাহ্ন

চকরিয়ায় যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবি দিবস পালিত

মুকুল কান্তি দাশ; চকরিয়া :

কক্সবাজারের চকরিয়া উপজেলা প্রশাসনের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবি দিবস পালিত হয়েছে। বুধবার ১৪ ডিসেম্বর সকাল ১১টায় শহীদ বুদ্ধিজীবি দিবস উপলক্ষ্যে উপজেলা পরিষদ ‘মোহনা’ মিলনায়তনে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এসময় শহীদদের বিদেহী আত্মার শান্তি কামনা করে দাঁড়িয়া এক মিনিট নিরবতা পালনও করা হয়।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম।

এসময় বক্তরা বলেন, ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর কালো রাতে দেশের সূর্যসন্তানদের নির্মমভাবে হত্যা করে দেশীয় দুসরসহ পাকিস্তানী হানাদাররা। সে রাতে দেশের বুদ্ধিজীবিদের বাড়ি থেকে তুলে নিয়ে হত্যা করে দেশকে বুদ্ধিহীন করতে চেয়ে ছিল। আজ যদি সেসব বুদ্ধিজীবিরা বেঁচে থাকতো তাহলে দেশ আরো বেশি উন্নতির শিখরে পৌঁছে যেত।

চকরিয়া জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-প্রকৌশলী কামাল হোসেনের পরিচালনায় শহীদ বুদ্ধিজীবি দিবসের আলোচনাসভায় আরো বক্তব্য রাখেন- জেলা আওয়ামীলীগের সদস্য আমিনুর রশিদ দুলাল, চকরিয়া উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান সাফিয়া বেগম চম্পা, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, সাহারবিলের ইউপি চেয়ারম্যান মহসিন বাবুল, চিরিংগা ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিনসহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা। এসময় বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com