বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৮:০৬ অপরাহ্ন

চকরিয়ায় সাম্প্রদায়িক সম্প্রতি রক্ষায় মতবিনিময় সভায় অনুষ্ঠিত

mukul-08-11-16-news-2pic-2

মুকুল কান্তি দাশ; চকরিয়া :

কক্সবাজারের চকরিয়া উপজেলা প্রশাসনের আয়োজনে সাম্প্রদায়িক সম্প্রতি রক্ষায় করণীয় নিয়ে রাজনীতিবীদ, পেশাজীবী, জনপ্রতিনিধি ও প্রশাসনিক কর্মকর্তাদের মধ্যে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১০ টায় উপজেলা পরিষদ মিলনায়তন “মোহনায়” এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এই সভায় উপজেলার ইউনিয়ন পরিষদ থেকে নির্বাচিত আওয়ামীলীগ, বিএনপি ও জামায়াত এবং জাতীয় পার্টির চেয়ারম্যানরা বক্তব্য রাখেন।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্টিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম।

সভায় বক্তরা বলেন, সাম্প্রদায়িক সম্প্রতি রক্ষায় সবাইকে এগিয়ে আসতে হবে। ধর্মের নাম ব্যবহার করে কিছু উশৃঙ্খল মানুষ দেশে অরাজক পরিস্থিতি সৃষ্টির পায়তারা করছে। তাই আমাদের সবাইকে সজাগ থাকতে হবে। প্রতি শুক্রবার মসজিদের খোতবায় সচেতনতামূলক বক্তব্য রাখার আহবান জানানো হয়। এদিকে পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দরা উপজেলা মাসিক আইন-শৃঙ্খলা কমিটির সভায় একজন হিন্দু সম্প্রদায়ের প্রতিনিধি অন্তভুক্ত করারও দাবী জানান।

এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জহিুরুল ইসলাম খান, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পশ্চিম বড় ভেওলা ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা, সাধারণ সম্পাদক ও সাহারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহসিন বাবুল, চিরিংগা ইউপি চেয়ারম্যান জসীম উদ্দিন, সুরাজপুর-মানিকপুর ইউপি চেয়ারম্যান আজিমুল হক আজিম, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, কাকারা ইউপি চেয়ারম্যান শওকত ওসমান, জামায়াত নেতা ও লক্ষ্যারচর ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তাফা কাইছার, হারবাং ইউপি চেয়ারম্যান মো.মিরানুল ইসলাম, ডুলহাজারা ইউপি চেয়ারম্যান নুরুল আমিন, জামায়াত নেতা ও খুটাখালী ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আবদুর রহমান, বদরখালী ইউপি চেয়ারম্যান খাইরুল বশর, কোণাখালী ইউপি চেয়ারম্যান দিদারুল হক সিকদার, বিএনপি নেতা ও পূর্ব বড় ভেওলার ইউপি চেয়ারম্যান মো.আনোয়ারুল আরিফ দুলাল, বিএনপি নেতা ও বরইতলী ইউপি চেয়ারম্যান জালাল আহমদ সিকদার, কৈয়ারবিল ইউপি চেয়ারম্যান মক্কি ইকবাল হোছন এবং উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি তপন কান্তি দাশ, সাধারণ সম্পাদক বাবলা দেবনাথসহ প্রমুখ।

এছাড়া চকরিয়া উপজেলার বিভিন্ন মসজিদ, মন্দির ও বিহারের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com