Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / নির্বাচন সংক্রান্ত / চকরিয়ায় ১৮টির মধ্যে ১২ ইউপি নির্বাচন ২৩ এপ্রিল : মনোনয়ন দাখিল সম্পন্ন

চকরিয়ায় ১৮টির মধ্যে ১২ ইউপি নির্বাচন ২৩ এপ্রিল : মনোনয়ন দাখিল সম্পন্ন

চেয়ারম্যান পদে ৬২ ও সংরক্ষিতসহ মেম্বার পদে ৫৮৩ জনের মনোনয়নপত্র দাখিল

Election - 8 (a)

মুকুল কান্তি দাশ; চকরিয়া :

দেশে তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদের নির্বাচনে কক্সবাজারের চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়নের মধ্যে ১২টি ইউনিয়ন পরিষদের নির্বাচন হবে আগামী ২৩ এপ্রিল। এসব ইউনিয়নে ২৭ মার্চ রবিবার মনোনয়পত্র দাখিলের শেষ দিন ছিল, মনোনয়ন দাখিল শেষে নির্বাচন অফিস জানায়, চেয়ারম্যানসহ মেম্বার পদে ৬৪৫ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

১২টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬২ জন সংরক্ষিত ৩৬টি নারী সদস্য পদে ১৩৭জন ও সাধারণ সদস্যের ১০৮টি পদে ৪৪৬ জন প্রার্থী হয়েছেন। তন্মধ্যে কৈয়ারবিল ইউনিয়নের সংরক্ষিত ৪, ৫, ৬ নং ওয়ার্ডে রোকসানা পারভিন মিরা ও সাধারণ সদস্যের ৩নং ওয়ার্ডে এনামুল হক একক প্রার্থী হয়েছেন। প্রতিটি ইউনিয়নে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী হওয়ায় ক্ষমতাসীন দল বেকায়দায় পড়েছে।

নির্বাচন অফিস ও স্থানীয় সুত্রে জানা গেছে, রিটার্ণিং অফিসার মো.সাইফুর রহমানের দপ্তরে কাকারা ইউনিয়ন থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামীলীগ মনোনিত ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শওকত ওসমান, একই দলের সাধারণ সম্পাদক (বিদ্রোহী) নাজিম উদ্দিন, বিএনপি’র মনোনিত প্রার্থী সাইফুল ইসলাম সাবু ও সংরক্ষিত নারী পদে ১৪জন এবং সাধারণ সদস্য পদে ৩৭জন।

সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান ও আওয়ামীলীগ মনোনিত প্রার্থী আজিমুল হক আজিম, তার ভাতিজা ও আওয়ামীলীগ নেতা জাহাঙ্গীর আলম, সাবেক ছাত্রলীগ নেতা রুস্তম শাহারিয়ার ও বিএনপি’র মনোনিত সাইফুল কবির চৌধুরী। এই ইউনিয়নে সংরক্ষিত নারী সদস্য ১০জন ও সাধারণ সদস্য পদে ৩৯জন।

বরইতলী ইউনিয়ন থেকে রিটার্ণিং অফিসার সুজন কানুনগোর দপ্তরে মনোনয়নপত্র দাখিল করেছেন চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান ও আওয়ামীলীগ মনোনিত প্রার্থী জিয়া উদ্দিন চৌধুরী জিয়া, বিএনপি’র মনোনিত প্রার্থী জালাল আহমদ, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম, জামায়াত নেতা সালেকুজ্জামান ও জাহাঙ্গীর আলম সিকদার। এই ইউনিয়নের সংরক্ষিত ৯জন ও সাধারণ পদে ৪১জন।

কৈয়ারবিল ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী ফিরোজ আহমদ চৌধুরী, বর্তমান চেয়ারম্যান ও বিএনপি’র মনোনিত প্রার্থী শরিফ উদ্দিন চৌধুরী, ফয়েজুল গণি, ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি মক্কী ইকবাল হোসেন, আওয়ামীলীগ নেতা হাসানুল হক চৌধুরী। এই ইউনিয়নের সংরক্ষিত ৯জন ও সাধারণ সদস্য পদে ৩৭জন মনোনয়ন দাখিল করেন। তন্মধ্যে সংরক্ষিত ও সাধারণ সদস্য পদে ২জন নিজ নিজ ওয়ার্ডে একক প্রার্থী হওয়ায় বাছাইতে তাদের মনোনয়ন ত্রুটি না পেলে বিনাপ্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হবেন।

ফাঁসিয়াখালী ইউনিয়ন থেকে রিটার্ণিং অফিসার কৃষিবিদ মোহাম্মদ আতিক উল্লাহর দপ্তরে মনোনয়নপত্র দাখিল করেছেন চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান ও আওয়ামীলীগ মনোনিত প্রার্থী গিয়াস উদ্দিন চৌধুরী, বিএনপি’র মনোনিত প্রার্থী এহেসানুল হক, স্বতন্ত্র প্রার্থী মাঈন উদ্দিন হাসান শাহেদ (সাংবাদিক), হেলাল উদ্দিন হেলালী। এই ইউনিয়নের সংরক্ষিত ১২ ও সাধারণ সদস্য পদে ৩২জন।

হারবাং ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী মিরানুল ইসলাম মিরান, বিএনপি’র মনোনিত প্রার্থী ছাবের আহমদ ও বর্তমান চেয়ারম্যান জামায়াত নেতা জহির উদ্দিন আহমদ বাবর। এই ইউনিয়নে সংরক্ষিত ১৪জন ও সাধারণ সদস্য পদে ৫১জন।

বমুবিলছড়ি ইউনিয়ন থেকে রিটার্ণিং অফিসার খুরশীদুল আলম চৌধুরীর দপ্তরে মনোনয়নপত্র দাখিল করেছেন চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান ও আওয়ামীলীগ মনোনিত প্রার্থী কামাল উদ্দিন, বিএনপি’র মনোনিত প্রার্থী আবদুল মতলব, মিজানুর রহমান, মোহাম্মদ সোলইমান ও কপিল উদ্দিন। এই ইউনিয়নে সংরক্ষিত ১০জন ও সাধারণ সদস্য পদে ২৭ জন।

ডুলাহাজারা ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান ও বিএনপি’র মনোনিত প্রার্থী মো.মিজানুর রহমান চৌধুরী, আওয়ামীলীগ মনোনিত প্রার্থী জামাল হোসাইন, স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামীলীগ নেতা মোক্তার আহমদ চৌধুরী, কলিম উল্লাহ, নুরুল আমিন, মো.আবু ছৈয়দ, এম.সিরাজুল হক, নুরুল আমিন ও নজির আহমদ। এই ইউনিয়নে সংরক্ষিত ১২জন ও সাধারণ সদস্য পদে ৪২জন।

রিটার্ণিং অফিসারের দায়িত্বপ্রাপ্ত উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাখাওয়াত হোসেনের দপ্তরে মনোনয়নপত্র দাখিল করেছেন, চিরিংগা ইউনিয়ন থেকে বর্তমান চেয়ারম্যান ও আওয়ামীলীগ মনোনিত প্রার্থী জসিম উদ্দিন, স্বতন্ত্র প্রার্থী কে.এম সালাহউদ্দিন, জামাল হোসেন চৌধুরী ও মো.সাহাব উদ্দিন। এই ইউনিয়নের বিএনপি’র মনোনয়নে কেউ প্রার্থী হননি। এখানে সংরক্ষিত ১৬জন ও সাধারণ সদস্য পদে ৩১জন।

লক্ষ্যারচর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও বিএনপি নেতা নুর মোহাম্মদ মানিক স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। এছাড়া আওয়ামীলীগ মনোনিত ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খ.ম আওরঙ্গজেব বুলেট, বিএনপি’র মনোনিত প্রার্থী আবু তালেব, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রেজাউল করিম, জামায়াত নেতা জি.এম কাইছার, আওয়ামীলীগ নেতা কবির হোসেন, ফরিদুল আলম। এই ইউনিয়নে সংরক্ষিত ৯জন ও সাধারণ সদস্য পদে ২৮জন।

রিটার্ণিং অফিসার চৌধুরী মোরশেদুল আলমের দপ্তরে মনোনয়নপত্র দাখিল করেছেন, সাহারবিল ইউনিয়ন থেকে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মহসিন বাবুল, বিএনপি’র মনোনিত প্রার্থী নুরুল আমিন চৌধুরী, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সরওয়ার আলম ও স্বতন্ত্র প্রার্থী হয়েছেন বর্তমান চেয়ারম্যান আবদুল হাকিম।এই ইউনিয়নে সংরক্ষিত ১২জন ও সাধারণ সদস্য পদে ২৯জন।

খুটাখালী ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী বাহাদুর হক, বিএনপি’র মনোনিত প্রার্থী আনিসুর রহমান, জাতীয় পার্টি (জাপার) মনোনিত প্রার্থী মো.আবদুর রহমান, জাতীয় পার্টি (জেপি) মনোনিত প্রার্থী এমএইচ আরমান (সাংবাদিক), বর্তমান চেয়ারম্যান ও জামায়াত নেতা আবদুর রহমান, জয়নাল আবেদীন, আরাফাত কামাল জিকু, মঈন উদ্দিন ও কুতুব উদ্দিন। এই ইউনিয়ন থেকে সংরক্ষিত ১০ জন ও সাধারণ সদস্য পদে ৫২জন প্রতিদ্বন্দ্বী মনোনয়নপত্র দাখিল করেছেন।

%d bloggers like this: