Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / চকরিয়া প্রেসক্লাবের সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন সম্পন্ন

চকরিয়া প্রেসক্লাবের সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন সম্পন্ন

Mukul 26-6-16 news 2pic (2)

মুকুল কান্তি দাশ; চকরিয়া :

কক্সবাজারের চকরিয়া প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। সকাল ১১টা থেকে বিকেল চারটা পর্যন্ত একটানা ভোটগ্রহন চলে। এর পর নির্বাচন পরিচালনা কমিটি ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করেন। নির্বাচন শেষে অতিথিরাসহ পৌরশহর চিরিঙ্গার অভিজাত রেষ্টুরেন্ট ধানসিঁড়িতে ইফতার পার্টির আয়োজন করা হয় ।

Mukul 26-6-16 news 2pic

ফলাফলে সভাপতি পদে যুগ্মভাবে নির্বাচিত হয়েছেন দৈনিক পূর্বকোণের নিজস্ব সংবাদদাতা এম জাহেদ চৌধুরী এবং কিড্স টিভি ও দৈনিক করতোয়ার জেলা প্রতিনিধি এম আলী হোসেন, সিনিয়র সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন দৈনিক নয়াদিগন্তের প্রতিনিধি রফিক আহমদ, সহ-সভাপতি পদে দৈনিক আমাদের কক্সবাজারের বিশেষ প্রতিনিধি জহিরুল আলম সাগর, সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন দৈনিক কালের কন্ঠের প্রতিনিধি ছোটন কান্তি নাথ, সহ-সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন দৈনিক আমাদের সময়/ আজকের দেশবিদেশের মুকুল কান্তি দাশ, অর্থ সম্পাদক পদে দৈনিক ভোরের ডাকের এ কে এম বেলাল উদ্দিন, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন দৈনিক আলোকিত বাংলাদেশের প্রতিনিধি বি এম হাবিব উল্লাহ, ক্রীড়া সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বীতায় দৈনিক আজকালের খবর ও সমুদ্রবার্তার জামাল হোছাইন, দপ্তর সম্পাদক পদে দৈনিক আজকের দেশবিদেশের প্রতিনিধি এস এম হান্নান শাহ।

নির্বাহী সদস্য পদে নির্বাচিত হয়েছেন ৬ জন যথাক্রমে ২১ ভোট পেয়ে যুগ্মভাবে প্রথম দৈনিক কমার্শিয়াল টাইমস’র জমির হোছাইন ও দৈনিক দৈনন্দিনের এম নুরুদ্দোজা জনি, ২০ ভোট করে পেয়ে যুগ্মভাবে দ্বিতীয় হয়েছেন দৈনিক জনতা ও দৈনিক ফিনেন্সিয়াল এক্সপ্রেসের প্রতিনিধি আবদুল মতিন চৌধুরী, দৈনিক সাঙ্গুঁ ও দৈনিক সাগর দেশের প্রতিনিধি এম মনছুর আলম এবং দৈনিক আপনকন্ঠের আবুল হোছাইন। ১৯ ভোট পেয়ে তৃতীয় সদস্য হয়েছেন দৈনিক খবর পত্র ও আজকের কক্সবাজার বার্তার প্রতিনিধি অলি উল্লাহ রনি।

উল্লেখ্য, প্রেসক্লাবের মোট সদস্য সংখ্যা ৩৬ জন।

স্বচ্ছ ব্যালট বাক্স নিয়ে নির্বাচন পরিচালনার দায়িত্বে ছিলেন চকরিয়া উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী কামাল হোসেন, নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক প্রবীণ সাংবাদিক জাকের উল্লাহ চকোরী ও প্রেসক্লাবের উপদেষ্টা প্রবীণ সাংবাদিক ইবনে আমিন। উপস্থিত ছিলেন কক্সবাজার প্রেসক্লাবের সদস্য কামাল হোসেন আজাদ, চ্যানেল আই ও দৈনিক আমাদের সময়ের নিজস্ব প্রতিবেদক সরওয়ার আজম মানিক, বান্দরবানের লামা প্রেসক্লাবের সভাপতি প্রবীণ সাংবাদিক প্রিয়দর্শী বড়ুয়া ও সাধারণ সম্পাদক মো. কামরুজ্জামান। নির্বাচন চলাকালীন ও ভোট গণনা পর্যন্ত নিরাপত্তার দায়িত্বে ছিলেন চকরিয়া থানার উপপরিদর্শক (এসআই) মো. মহিউদ্দিন খান উজ্জ্বলসহ সঙ্গীয় পুলিশ ফোর্স।

এদিকে সকাল ১১টা থেকে নির্বাচন চলাকালে ভোটপ্রদান অনুষ্ঠানসহ সকল কার্যক্রম পরিদর্শন করেন চকরিয়া-পেকুয়া (কক্সবাজার-১) আসনের সংসদ সদস্য মোহাম্মদ ইলিয়াছ, চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও চকরিয়া প্রেসক্লাবের প্রধান পৃষ্টপোষক মোহাম্মদ সাহেদুল ইসলাম, চকরিয়া থানার অফিসার ইনচার্জ মো. জহিরুল ইসলাম খান, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. খুরশীদুল আলম চৌধুরী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আহসান উল্লাহ, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাহারবিল ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান মো. মহসিন বাবুল, চকরিয়া উপজেলা জাতীয় পার্টির নেতা আনোয়ারুল এহেছান চৌধুরী বুলুমিয়া, বিএমচর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ বদিউল আলম, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, যুগ্ম সম্পাদক ও পৌরসভার দুই নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রেজাউল করিম, চকরিয়া পৌরসভা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক ফখরুদ্দিন ফরায়েজী, বিএনপি নেতা এম গিয়াস উদ্দিন ও আলমগীর হোছাইন রানা, কক্সবাজার জেলা যুবদলের সহ-সভাপতি আকতার ফারুক খোকন, মাতামুহুরী উপজেলা জাতীয় পার্টির সাইফুল ইসলাম প্রমূখ।

%d bloggers like this: