বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৭:৪৯ অপরাহ্ন

সোনাদিয়ায় গভীর সমুদ্র বন্দর অবশ্যই হবে – সেতুমন্ত্রী

সোনাদিয়ায় গভীর সমুদ্র বন্দর অবশ্যই হবে - সেতুমন্ত্রী

সোনাদিয়ায় গভীর সমুদ্র বন্দর অবশ্যই হবে - সেতুমন্ত্রী

চ্যানেল আই আয়োজিত “চট্টগ্রাম বন্দরের সক্ষমতা বৃদ্ধি এবং কাট্টলি সমুদ্র সৈকতে বে-টার্মিনাল নির্মাণের প্রয়োজনীতা”শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, চট্টগ্রামের মাটি, বঙ্গবন্ধুর দূর্জয়ের ঘাটি। এ মাটিকে অবহেলা করে দেশের উন্নয়ন কখনো সম্ভব নয়।

তিনি আরোও বলেন, চট্টগ্রাম বন্দরের উন্নয়ন সবার আগে। সোনাদিয়া বন্দর অবশ্যই হবে। চট্টগ্রাম থেকে বন্দর নিয়ে যাওয়ার কোনো ধরণের অপপ্রচারে আপনারা বিব্রত হবেন না। মাননীয় প্রধানমন্ত্রী চট্টগ্রাম বন্দরের উন্নয়ন এবং চট্টগ্রামকে আধুনিকায়ন করতে সব ধরণের উদ্যোগ নিয়েছে। শুধু চট্টগ্রাম বন্দর নয়, পাশাপাশি দেশের অনান্য বন্দর গুলোকেও প্রাধান্য দিয়ে উন্নয়নের মাধ্যমে মধ্যম আয়ের দেশে পরিণত হওয়ার চ্যালেঞ্জ আমরা পূরণ করব।

মন্ত্রী বলেন, জলজট, যানজট ও জনজট মিলে দেশ আজ একাকার। ফ্লাইওভার, বে-টার্মিনাল, আটলাইন, ছয়লাইন, চার লাইনের রাস্তা করে কোনো লাভ হবেনা, যদি আমাদের মানসিকতার পরিবর্তন না হয়। তিনি সমালোচনা করে বলেন, আমরা নিজেরাই মন্ত্রী হয়েছি দাপটে আইন অমান্য করে রঙ সাইট দিয়ে চলাচল করি। সাধারণ মানুষ আইন মানে, আমরা ভিআইপিরা মানিনা। এ মানসিকতার পরিবর্তন না হলে কখনো উন্নয়নের সুফল পাওয়া সম্ভব নয়।

সেতু মন্ত্রী অটো রিকসা তুলে দেওয়ার বিষয়ে বলেন, গরীবদের বাঁচানোর জন্যই বিশ্বরোড থেকে অটো-রিকসা তুলে দিয়েছি। যদিও কিছু কিছু রাজনীতিবীদরা নিজেদের পকেট ভারি করার জন্য অবৈধভাবে অটোরিকসা নামানোর জন্য তদবির করে থাকেন। আমি আল্লাহকে হাজির নাজির করে বলছি কোনো ধরণের অবৈধ তদবির আমার কাছে গ্রহণ যোগ্য নয় এবং এ মন্ত্রীত্ব বিক্রি করে কোন ধরনের টাকা আমি খাইনি। সাময়িক অসুবিধার জন্য আমার উপর কেউ ক্ষুদ্ধ হবেন না। আমার উপর অর্পিত দায়িত্ব আমি যথাযত পালন করে যাবো ইনশাআল্লাহ।

ওবায়দুল কাদের বলেন, আমাদেরকে সফল মন্ত্রী, যোগ্য মন্ত্রী বিভিন্ন কথা বলে সক্ষমতাকে দুর্বল করে দেওয়া হয়। আমাদের সহযোগীতা করে সাহস দেন। যেদিন দেশের মানুষ নিরাপদ সড়কে চলাফেরা করতে পারবে সেদিন আমি সফল মন্ত্রী বলে মনে করবো।

তিনি সম্প্রতি নিরাপত্তার অজুহাতে অস্ট্রেলিয়া ক্রিকেট দল না আসার তীব্র সমালোচনা করে বলেন, দেশে সবধরণের নিরাপত্তা থাকার পরও একটি গোষ্টি অপপ্রচার চালিয়ে আমাদের ক্রিকেট দলের অগ্রযাত্রাকে রুখে দেয়ার চেষ্টা করছে। আমরা পাকিস্তান, ইন্ডিয়া, দক্ষিণ আফ্রিকা সহ আরো অনেক দেশকে পরাজিত করেছি। অস্ট্রেলিয়াকেও হারানো কোনো বিষয় নয়।

মন্ত্রী সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি চট্টগ্রাম উন্নয়নমূলক অনুষ্ঠানের আয়োজন করায় চ্যানেল আইকে ধন্যবাদ জানান।

চ্যানেল আই স্বর্ণালী সতের উদযাপন উপলক্ষে চট্টগ্রাম ডিসি হিল প্রাঙ্গণে ৩দিন ব্যাপী বর্ণাঢ্য আয়োজনের সমাপনী দিবসে শনিবার “চট্টগ্রাম বন্দরের সক্ষমতা বৃদ্ধি এবং কাট্টলী সমুদ্র সৈকতে বে-টামিনাল নির্মানের প্রয়োজনীয়তা” শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

চ্যানেল আই চট্টগ্রাম ব্যুরো প্রধান চৌধুরী ফরিদের সভাপতিত্বে এ সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সদস্য প্রশাসন ও পরিকল্পনা জাফর আলম। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চট্টগ্রাম বন্দর পতেঙ্গা আসনের সংসদ সদস্য এম এ লতিফ, সাইফ পাওয়ার টেকের ব্যবস্থাপনা পরিচালক ও আবাহনী লিমিটেডের ফুটবল কমিটির সভাপতি তরফদার রুহুল আমিন, চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি কলিম সরওয়ার, চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম, চট্টগ্রাম চেম্বার পরিচালক মাহফুজুল হক শাহ, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী-লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান প্রমুখ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ওয়েস্টার্ণ মেরিনের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার শাখাওয়াত হোসেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনি, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারন সম্পাদক মহসিন চৌধুরী, হালদা নদী বিশেষজ্ঞ অধ্যাপক মঞ্জুরুল কিবরিয়া, দোকান মালিক সমিতির সহ সভাপতি হাজী শাহাব উদ্দিন, যুবলীগ নেতা জাহেদুর রহমান সোহেল, সাংবাদিক মোস্তফা নাঈম প্রমূখ।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com