বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৬:৪৬ অপরাহ্ন

চিনে আন্তর্জাতিক চলচ্চিত্র উত্সবে সেরা অভিনেত্রী স্বারা ভাস্কর

চিনে আন্তর্জাতিক চলচ্চিত্র উত্সবে সেরা অভিনেত্রী স্বারা ভাস্কর

চিনে আন্তর্জাতিক চলচ্চিত্র উত্সবে সেরা অভিনেত্রী স্বারা ভাস্কর

চিনে আন্তর্জাতিক চলচ্চিত্র উত্সবে দেশকে গর্বিত করলেন অভিনেত্রী স্বারা ভাস্কর। বেজিংয়ের ফুজিয়ান প্রদেশে সিল্ক রোড ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে নিল বাট্টে সন্নাটা(দ্য নিউ ক্লাসমেট) ছবির জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার জিতলেন স্বারা।

অশ্বীনি আইয়ার তিওয়ারি পরিচালিত ছবিতে এক কিশোরীর মায়ের ভূমিকায় অভিনয় করেছেন ২৭ বছরের স্বারা। তিওয়ারি বলেন, “স্বারা একজন অসাধারণ অভিনেত্রী। এই ছবির জন্য ৮ কেজি ওজন বাড়াতে হয়েছে ওকে। আগ্রায় নিয়ে ওখানকার স্থানীয় সংস্কৃতি নিয়ে পড়াশোনা করতে হয়েছে। টানা ২ মাস ট্রেনিং নিতে হয়েছে ওকে। ছবিতে নিজেকে স্থিতধী দেখাতে ধ্যান ও যোগাভ্যাসও করেছে স্বারা।”

চলচ্চিত্র উত্সবে সেভিং মি. উ ছবির জন্য সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন হংকংয়ের সুপারস্টার অ্যান্ডি লউ। সেরা ফিচার ফিল্ম ২০১৫ পুরস্কার ভাগ করে নিয়েছে তিনটি ছবি, সেভিং মি. উ, রাশিয়ার ছবি পাপেট সিনড্রোম ও ভিয়েতনামের ছবি ফ্লাওয়ারস অন দ্য গ্রিন গ্রাস। সেরা অ্যানিমেটেড ছবির পুরস্কার জিতে নিয়েছে দ্য মঙ্কি কিং: হিরো ইজ ব্যাক, সেরা তথ্যচিত্র পুরস্কার গিয়েছে ইন দ্য আন্ডারগ্রাউন্ড ছবির ঝুলিতে।

সিল্ক রোড ফিল্ম ফেস্টিভ্যালের অ্যাম্বাসাডর জ্যাকি চ্যান বলেন, “আশা করছি প্রতি বছর আরও এগিয়ে যাবে সিল্ক রোড ফিল্ম ফেস্টিভ্যাল। সারা বিশ্বের নজরে আসবে। আরও বেশি দেশের ছবি এই চলচ্চিত্র উত্সবে অংশ নেবে। সিল্ক রোড ফেস্টিভ্যাল একদিন চাইনিজ অস্কার হিসেবে বিবেচিত হবে।”

বুসান ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল, মস্কো ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল ও হাওয়াই ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে সিল্ক রোড ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল।

– দেশেবিদেশেডটকম,ডেস্ক।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com