শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৮:৪০ পূর্বাহ্ন

ছোট চোখ আকর্ষণীয় দেখানোর উপায়

জন্মগতভাবেই একেক জন মানুষের চোখ একেক রকম। কারো কারো চোখ বড় আবার কারও আকারে ছোট। অনেকেই নিজের ছোট চোখ নিয়ে খুব বিব্রত বোধ করেন। কিন্তু কিছু মেইকআপ কৌশল অনুসরণ করে খুব ছোট চোখকেও সুন্দর এবং আকর্ষনীয় করে তোলা যায়।

চলুন জেনে নেই ছোট চোখকে বড় দেখানোর কিছু মেইকআপ টিপস:

১। প্রথমেই চোখের ভিতরের কোণা থেকে মাঝামাঝি পর্যন্ত হালকা রংয়ের শ্যাডো ব্যবহার করুন। কারণ চোখের কোণায় হালকা শ্যাডো চোখ দেখতে বড় দেখাবে। কারণ এতে চোখে ঘুম ঘুমভাব কেটে যায় এবং দেখতে ফ্রেশ লাগবে।

২। ভ্রুর ঠিক নিচে হাইলাইট করুন। এর জন্য হালকা কোন আইশ্যাডো ব্যবহার করা যেতে পারে। ওই শ্যাডোটি চোখের একদম ভিতরের কোণায়ও ব্যবহার করা যেতে পারে।

৩। অনেকের চোখের নিচে কালি বা কালচেভাব থাকে। আর এই কালচেভাব চোখের সৌন্দর্য্য অনেকটাই ম্লান করে ফেলে। তাই চোখের নিচের কালি ঢেকে ফেলতে অবশ্যই কনসিলার ব্যবহার করুন। চোখের চারপাশের কালচেভাবের কারণে চোখ ছোট মনে হয়। তাই ত্বকের রংয়ের থেকে কিছুটা হালকা টোনের কনসিলার ব্যবহার করে চোখের নিচের অংশ কনসিল করে নিতে হবে।

৪। চোখের নিচের ওয়াটার লাইনে সাদা বা ন্যুড রংয়ের কাজলের ব্যবহারের ফলে চোখ দেখতে বড় লাগে এবং ‘ড্রামাটিক’ একটি ভাব যুক্ত হয়।

৫। মেইকআপের সহজ শর্ত, চোখে গাঢ় মেইকআপ করা হলে ঠোঁটে হালকা বা ন্যুড লিপস্টিক পড়তে হবে। কারণ এতে করে চোখ বেশি আকৃষ্ট করবে সবাইকে।

৬। চোখ অন্যের নজরে বড় দেখাতে নকল পাপড়ির জুরি নেই। তাছাড়া চোখে কয়েককোট মাস্কারাও চোখ বড় দেখাতে সাহায্য করে। তাছাড়া চোখে বাড়তি ‘ড্রামাটিক’ভাব ফুটিয়ে তুলতে ল্যাশ কার্লারও ব্যবহার করা যেতে পারে।

সূত্র:তাহমিনা শাম্মী/টাইমস অফ ইন্ডিয়া/deshebideshe.com ডেস্ক।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com