Home / প্রচ্ছদ / জনগুরুত্বপূর্ণ ঈদগাও-ঈদগড় সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

জনগুরুত্বপূর্ণ ঈদগাও-ঈদগড় সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

Sagor - 2-9-2015 (news & pic)এম আবু হেনা সাগর, ঈদগাঁও :

টানা ৩/৪ দিনের ভারী বর্ষণ আর উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলের পানিতে জনগুরুত্বপূর্ণ ঈদগাঁও-ঈদগড় সড়ক যোগাযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এতে করে এ সড়কের লোকজন ও যানবাহন চলাচলে অবর্ণনীয় দুর্ভোগে পড়েছে।

ঈদগাঁও মন্ডল পাড়া ও ব্রীক ফিল্ড সংলগ্ন পৃথক দুটি স্থান অতি বৃষ্টিপাত আর পাহাড়ী ঢলের পানিতে ভেঙ্গে যাওয়ায় সকল ধরনের যানবাহন ২/১ মাস ধরে চলাচল বন্ধ রয়েছে। এছাড়া ঈদগড় হিমছড়ি স্থানে নদীর পানিতে এক কিলোমিটার সড়ক তলিয়ে যেতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন লোকজন।

ঈদগড়বাসী যে কোন সময় বড় ধরনের দুর্ভোগের শিকার হতে পারে। এমনকি এলাকার কিছু লোক উক্ত স্থানে কাঠের সাঁকো বসিয়ে অসহায় লোকজনকে অস্থায়ী পারাপারের ব্যবস্থা করেছে।

অন্যদিকে ঈদগাঁও-ঈদগড়ের ক্ষতিগ্রস্ত এলাকার মধ্যে রয়েছে ঈদগড় চরপাড়া রেনুরকুল ঈদগাঁও ভোমরিয়াঘোনা, পশ্চিম ভোমরিয়াঘোনা, মন্ডল পাড়া, পাল পাড়া, কানিয়া ছড়া, চৌধুরী পাড়াসহ নানা স্থান। উক্ত এলাকায় একাধিক বাড়ি ঘর পানিবন্দী হয়ে পড়েছে বর্তমানে। সংশ্লিষ্ট এলাকার লোকজন চরমভাবে মানবেতর জীবন যাপন করছে।

এদিকে টানা কয়েকদিনের অঝোর বর্ষণে বৃহত্তর ঈদগাঁওর প্রত্যন্ত এলাকায় ও গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে পানি ঢুকে পড়েছে। এদিকে বাজার ঘুরে দেখা গেছে, বৃষ্টি ও বন্যার পানি ঢুকে বাজারের দোকানপাট ক্ষতিগ্রস্ত হয়েছে। বাজারের অপ্রতুল ও অপরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থার কারণে সুষ্ঠু পানি নিষ্কাশন সম্ভব হচ্ছে না। বাজার আগত লোকজনকে পোহাতে হচ্ছে চরম দূর্ভোগ। লোকজনের পাশাপাশি সকল ধরনের যান চলাচল সীমিত হয়ে পড়েছে বাজারে।

অল্প কিছু রিকশা-ভ্যান চললেও চালকরা ইচ্ছেমতো ভাড়া আদায় করছে বলে যাত্রীদের অভিযোগ।

এদিকে জন প্রতিনিধিদের এই বিষয়ে কোন আগ্রহ না থাকায় দুঃখ প্রকাশ করেন সচেতন মহল। ঈদগাঁও-ঈদগড় সড়ক যোগাযোগ বিচ্ছিন্নে ব্যাপারে ঈদগাঁও ইউনিয়নের ৯নং ওয়ার্ডের এমইউপি আবদুল হাকিমের সাথে আজকের কক্সবাজারের এ প্রতিনিধি যোগাযোগ করলে তিনি সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার সত্যতা নিশ্চিত করেন।

Leave a Reply

%d bloggers like this: