Home / প্রচ্ছদ / জাতীয় পতাকা বিক্রি করতে এক কলেজ ছাত্র মাদারীপুর থেকে ঈদগাঁওতে

জাতীয় পতাকা বিক্রি করতে এক কলেজ ছাত্র মাদারীপুর থেকে ঈদগাঁওতে

Flagএম.আবু হেনা সাগর, ঈদগাঁও:

মহান বিজয় দিবসকে সামনে রেখে সুদুর মাদারীপুর থেকে জাতীয় পতাকা বিক্রি করতে কক্সবাজার সদরের ঈদগাঁওতে অবস্থান করছে এক কলেজ ছাত্র।

জানা যায়, দীর্ঘ ৯ মাস যুদ্ধ করে দেশকে স্বাধীন করে যে লাল সবুজের পতাকা বাঙ্গালী জাতি অর্জন করেছিল, সে পতাকা বিক্রি করতে এবং তরুণ প্রজন্মকে উজ্জীবিত করতে বহুদূর থেকে পাড়ি দিয়ে কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁওতে এসেছে মাদারীপুরের শিবচর উপজেলার বহিরাতন আদর্শ মহাবিদ্যালয়ের এইচএসসি পরীক্ষার্থী সাইদুল (২৫)। পেশায় তার বাবা কৃষি কাজ করে এবং মা গৃহীনি। দারিদ্রতার কষাঘাতে জর্জরিত হয়ে সাইদুল অবশেষে লাল সবুজের পতাকা বিক্রিকে বুকে ধারণ করে এগিয়ে চলছে। তার এ পতাকা বিক্রির মাধ্যমে কক্সবাজার সদরের উপশহর খ্যাত অন্যতম বাণিজ্যিক এলাকা ঈদগাঁও বাজারে বিভিন্ন শিক্ষার্থীসহ বর্তমান তরুণ প্রজন্মরা উজ্জীবিত হয়ে উঠছে। আবার সাইদুল লম্বা বাঁশে পতাকা বেঁধে কাঁধে নিয়ে বাজারে বিক্রিকালে অনেকে এ পতাকা কিনছে আগ্রহভরে। এমনকি মহান বিজয় দিবস তথা ১৬ ডিসেম্বরকে সামনে রেখে অল্পদিনের মৌসুমী ব্যবসা জমিয়ে তুলছে সাইদুলসহ আরো অনেকে।

এ কলেজ ছাত্র সাইদুল জীবনের প্রথম জাতীয় পতাকার পাশাপাশি বিজয় দিবস লেখা হাতব্যাজ ও মাথার ব্যাজ বিক্রি করছে উৎসাহমুখর পরিবেশে। পতাকা বিক্রিকালে ১২ ডিসেম্বর ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয় গেইটের সামনে তার সাথে কথা হলে- দেশ মাতৃকার টানে জাতীয় পতাকাকে ভালবেসে ও শ্রদ্ধা জানিয়ে বিক্রি করতে সুদুর মাদারীপুর থেকে ঈদগাঁওতে এসেছে বলে সে জানায়।

%d bloggers like this: