Home / প্রচ্ছদ / (জীপ উদ্ধার : আটক ১ : পরিবহণ ধর্মঘটের হুশিয়ারী) : চকরিয়ায় অপহরণের ৬০ ঘন্টা পরও উদ্ধার হয়নি চালক : মুুক্তিপণ দাবী

(জীপ উদ্ধার : আটক ১ : পরিবহণ ধর্মঘটের হুশিয়ারী) : চকরিয়ায় অপহরণের ৬০ ঘন্টা পরও উদ্ধার হয়নি চালক : মুুক্তিপণ দাবী

Kidnapping - 4 (e)মুকুল কান্তি দাশ; চকরিয়া :

কক্সবাজারের চকরিয়ায় একটি জীপ গাড়ীসহ চালক সৈয়দ হোসেনকে অপহরণ করেছে। তাকে ছাড়তে ৩ লাখ টাকা মুক্তিপণ দাবী করেছে অপহরণকারীরা। ১১ ডিসেম্বর রাত ১২টায় চালককে অপহরণের পর অপহৃতের স্ত্রী নাছিমা আক্তার (৩০) বাদী হয়ে চকরিয়া থানায় একটি লিখিত এজাহার দায়ের করেছে। এজাহার পাওয়ার পর থানা পুলিশ অভিযান চালিয়ে রবিবার ভোররাতে উপজেলার বরইতলী মাহমুদনগর পাহাড়তলীর গহীন অরণ্যে অভিযান চালালেও অপহৃত চালককে উদ্ধার করতে পারেনি। তবে জীপ (নং ঢাকা ক-৯৭৯২) গাড়িটি উদ্ধার করা হয়।

জানা যায়, বান্দরবান থেকে চকরিয়াস্থ বাড়ি ফেরার পথে বানিয়ারছড়া এলাকায় পৌছলে একদল অপহরণকারী পথরোধ করে জীপসহ চালককে অপহরণ করে অজানাস্থানে নিয়ে যায়। এরপর চালকের পরিবারের কাছ থেকে ৩ লাখ টাকা মুক্তিপণ দাবী করে, নচেত্ প্রাণনাশের হুমকি দেয়। এ ঘটনায় অপহৃতের স্ত্রী নাছিমা আক্তার বাদী হয়ে মো: হেলাল প্রকাশ আর্মি হেলাল, মোর্শেদ আলম, মো: আবছার, শাহজাহান, রিদুয়ান ও নুরুল আবছারসহ ৬জনের নাম উল্লেখপূর্বক অজ্ঞাত আরো ৪/৫জনসহ ১১জনকে আসামী দেখিয়ে থানায় অভিযোগটি দায়ের করেন।

এদিকে অভিযুক্ত চকরিয়া হাজিয়ান গ্রামের নুরুল আবছারকে ১৩ ডিসেম্বর দুপুরে চিরিংগা ষ্টেশন থেকে শ্রমিক জনতা আটক করে পুলিশে সোপর্দ করে। এসময় তার কাছে অপহৃত চালক সৈয়দ হোসেনের শ্রমিক আইডি কার্ডসহ প্রয়োজনীয় ডকুমেন্টপত্র পাওয়া যায় বলে পরিবহণ শ্রমিকরা জানায়।

এদিকে চালক অপহরণের ৬০ ঘন্টা অতিবাহিত হলেও অপহৃত উদ্বার না হওয়ায় সোমবার চকরিয়া পৌর বাসটার্মিনালস্থ আরাকান শ্রমিক কার্যালয়ে অপহৃত শ্রমিককে উদ্ধারে প্রশাসনকে ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়েছে পরিবহণ শ্রমিকরা। তারা দাবী করেছে ২৪ঘন্টার মধ্যে অপহৃত চালককে উদ্ধার করতে না পারলে দক্ষিণ চট্টগ্রামের আরকানভুক্ত ১৯টি সড়কে লাগাতার অবরোধ কর্মসূচী ঘোষনা করা হবে। এ আল্টিমেটামের সত্যতা নিশ্চিত করেছেন আরকান সড়কের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক কামাল আজাদ, সহ-সভাপতি আবুল কালাম, চকরিয়া লামা আলিকদম রোড কমিটির সভাপতি রফিক আহমদ, সাধারণ সম্পাদক রফিক উদ্দিনসহ শ্রমিক নেতৃবৃন্দরা।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ মো: জহিরুল ইসলাম খান বলেন, অপহৃতের স্ত্রীর দেয়া অভিযোগটি মামলা হিসেবে এন্ট্রি করা হবে। অপহৃতকে উদ্বারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

%d bloggers like this: