সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৯:৪৫ অপরাহ্ন

জুতার ভিতর থেকে ইয়াবা উদ্ধার : বিপুল পরিমাণ ইয়াবাসহ তিন পাচারকারী আটক

ফাইল ছবি

ফাইল ছবি

গিয়াস উদ্দিন ভুলু, টেকনাফ :

সীমান্ত এলাকা টেকনাফ উপজেলার বিভিন্ন এলাকা দিয়ে ইয়াবা পাচার অব্যাহত। ইয়াবা পাচারকারীরা ভিন্ন ভিন্ন কৌশলে তাদের পাচার কাজ চালিয়ে যাচ্ছে। এদিকে সীমান্ত প্রহরী টেকনাফ ২ বিজিবি সদস্যরা পাচারকারীদের বিভিন্ন কৌশল থেকে ইয়াবা উদ্ধার করতে সক্ষম হচ্ছে। সেই ধারাবাহিকতায় ২৭ জানুয়ারী এক মহিলার জুতার ভিতর থেকে উদ্ধার করল বিপুল পরিমাণ ইয়াবা।

বিজিবি সূত্রে আরো জানা যায়, ২৭ জানুয়ারী গভীর রাত থেকে সকাল পর্যন্ত ৪ হাজার ১শত ৫০ পিস ইয়াবাসহ দুই মহিলা ও এক পুরুষকে আটক করতে সক্ষম হয়েছে।

তথ্য নিয়ে জানা যায়, টেকনাফ হ্নীলা বিওপির সদস্যরা ইয়াবা পাচারের গোপন সংবাদে হ্নীলা ইউনিয়নের  নাকমুরা পাড়া এলাকায় রাস্তার পাশে অভিযান চালিয়ে ৩ হাজার ১৩৫ পিস ইয়াবাসহ দুই পাচারকারীকে আটক করে। তারা দুইজন সম্পর্কে স্বামী-স্ত্রী এরা হচ্ছে, উত্তর ফুলের ডেইল এলাকার মৃত মো: হোসেনের ছেলে মো: ওছিয়ার রহমান (৪৫) এবং তার স্ত্রী সাজেদা বেগম (৩৫) অপরদিকে সকাল ৯টায় দমদমিয়া বিওপির বিজিবি সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া যাত্রীবাহী এস আলম গাড়ীতে তল্লাশী চালিয়ে ১ হাজার ৮পিস ইয়াবাসহ এক মহিলা ইয়াবা পাচারকারীকে আটক করতে সক্ষম হয়। সে টেকনাফ পৌরসভার ৬নং ওয়ার্ডের কুলাল পাড়া এলাকার মো: আবদুল্লাহ স্ত্রী জাইনুর বেগম (২০)।

সূত্রে আরো জানা যায়, ইয়াবা বহনকারী জাইনুর বেগমের জুতার ভিতরে কৌশলে ইয়াবা গুলো লুকিয়ে রাখে। বিজিবি সদস্যরা দীর্ঘক্ষণ তল্লাশী চালিয়ে ইয়াবা গুলো উদ্ধার করে।

অভিযানের সত্যতা নিশ্চিত করে টেকনাফ ২ বিজিবি অধিনায়ক লে: কর্ণেল আবুজার আল জাহিদ বলেন, সীমান্ত এলাকা টেকনাফে ইয়াবা ব্যবসায়ীরা তাদের নিত্য নতুন কৌশলে ইয়াবা পাচার অব্যাহত রেখেছে। সেই ধারাবাহিকতায় আমাদের সদস্যরাও প্রতিনিয়ত তাদের অভিনব কৌশল থেকে ইয়াবা উদ্ধার করতে সক্ষম হচ্ছে। তিনি আরো বলেন, সীমান্ত এলাকায় ইয়াবা প্রতিরোধ ও ইয়াবা পাচারকারীদের ধরতে আমাদের সদস্যদের অভিযান অব্যাহত থাকবে।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com