সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ১০:১৯ অপরাহ্ন

জেলা পরিষদে ৩ সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

election-jila-parishad

শহীদুল্লাহ্ কায়সার; কক্সভিউ :

২৮ ডিসেম্বর অনুষ্ঠিতব্য জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদে ৩ প্রার্থী বেসরকারিভাবে নির্বাচিত হলেন। তাঁদের মধ্যে ১ জন নারী রয়েছেন। নির্বাচিত তিন জনের মধ্যে একজনের মূল প্রতিদ্বন্দ্বি ঋণ খেলাপী। অন্যদের প্রতিদ্বন্দ্বিরা আনুষ্টানিকভাবে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন। ফলে ভোটের আগেই ভাগ্যগুণে নির্বাচিত হয়ে গেলেন ৩ সদস্য।

৫ ডিসেম্বর সোমবার প্রত্যাহারের প্রথম দিনেই ৪ জন প্রার্থীচ্ছু তাঁদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। তাঁরা হলেন, ১৫ নং ওয়ার্ডের জহির হোসেন এমএ। তিনি মনোনয়নপত্র প্রত্যাহার করায় ওয়ার্ডটিতে বেসরকারিভাবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন মো. শফিক মিয়া। এছাড়া ১২নং ওয়ার্ডে নির্বাচন করার আশায় মনোনয়নপত্র সংগ্রকারী মু. মুহিবুল্লাহ্ ঋণ খেলাপী হওয়ায় ইতিপূর্বে তাঁর প্রার্থীতা বাতিল হয়ে যায়। ফলে ওই ওয়ার্ডে বেসরকারিভাবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন একমাত্র বৈধ প্রার্থী শামসুল আলম। অন্যদিকে, সংরক্ষিত ৫নং ওয়ার্ডে সদস্য পদে নির্বাচন করার আশায় মনোনয়নপত্র সংগ্রহকারিণী দু’নারী সানজিদা বেগম এবং আশরাফুন্নেছা রিতা তাঁদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। ফলে ওয়ার্ডটিতে আশরাফ জাহান কাজল বেসরকারিভাবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

ইতিপূর্বে সাধারণ ওয়ার্ডে জেলা প্রতিদ্বন্দ্বিতার আশায় মনোনয়পত্র সংগ্রহকারিণী খোরশেদা বেগমও তাঁর মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। কিন্তু ওয়ার্ডটিতে এখনো দু’জন প্রার্থী থাকায় সেখানে কেউই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার সুযোগ পেলেন না।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com