Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / নির্বাচন সংক্রান্ত / টেকনাফের দু’ইউপিতে আ’লীগ ও জামায়াত প্রার্থী জয়ী

টেকনাফের দু’ইউপিতে আ’লীগ ও জামায়াত প্রার্থী জয়ী

Election - Jushan 28-3-16 news 2pic- f1 (2)

হুমায়ুন কবির জুশান; উখিয়া :

কক্সবাজারের টেকনাফ উপজেলার হোয়াইক্যং ও হ্নীলা ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে একটিতে আওয়ামী লীগ ও অপরটিতে জামায়াত সমর্থীত প্রার্থী জয়ী হয়েছেন।

রোববার এই দুই ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। প্রথম দফায় ইসি ঘোষিত তফশিল মতে ২২ মার্চ এই দু’টি ইউপিতে নির্বাচন অনুষ্ঠিতের কথা থাকলেও মামলা সংক্রান্ত জটিলতায় তা পিছিয়ে ২৭ মার্চ নির্ধারন করেন।

রোববার সকাল ৮টা থেকে শুরু করে ভোট গ্রহন চলে বিকাল ৪টা পর্যন্ত। কোন অপ্রিতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়েছে এ দুই ইউপির ভোট গ্রহন। ভোটারের উপস্থিতি ছিল লক্ষনীয়।

হ্নীলা ইউনিয়নে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ দলীয় প্রার্থী এইচ.কে আনোয়ার। তিনি পেয়েছেন ৮৫৬৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী অধ্যাপক জহির আহমদ পেয়েছেন ৪৬৪৪ ভোট।

হোয়াইক্যং ইউনিয়নে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জামায়াত নেতা ও স্বতন্ত্র প্রার্থী অধ্যক্ষ নুর আহমদ আনোয়ারী। তিনি পেয়েছেন ৯০৫৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির দলীয় প্রার্থী জুনায়েদ আলী চৌধুরী পেয়েছেন ৬০৫৩ ভোট।

কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ মেছবাহ উদ্দিন জানিয়েছেন, ২২ মার্চ এই দুই ইউনিয়নের ভোট গ্রহনের দিন ধার্য থাকলেও মামলার কারণে ২৭ মার্চ পূণঃনির্ধারণ করেন নির্বাচন কমিশন। রোববার কোন অপ্রিতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়েছে এ দুই ইউপির ভোট গ্রহন। দু’ইউপিতে ১৮৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৭ জন, সংরক্ষিত মহিলা আসনে ৩৯ জন ও সাধারণ ওয়ার্ডে সদস্য পদে রয়েছে ১৪১ জন। মোট ভোটার সংখ্যা ছিল ৫২ হাজার ৯১৯ জন।

%d bloggers like this: