মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৫:৪০ পূর্বাহ্ন

টেকনাফে এক শীর্ষ মানবপাচারকারী আটকের খবরে ঢাকাস্থ গডফাদার উধাও

টেকনাফে এক শীর্ষ মানবপাচারকারী আটকের খবরে ঢাকাস্থ গডফাদার উধাও

টেকনাফে এক শীর্ষ মানবপাচারকারী আটকের খবরে ঢাকাস্থ গডফাদার উধাও

নিজস্ব প্রতিনিধি, কক্সভিউ:

কক্সবাজারের টেকনাফে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত একশীর্ষ মানব পাচারকারীকে আটক করেছে টেকনাফ মডেল থানার পুলিশ। তার আটকের খবরে ঢাকাস্থ গডফাদার মো: আব্দুর রহমান নামক চিহ্নিত এক আদম ব্যবসায়ী গা ঢাকা দিয়েছেন বলে জানা গেছে।

আটককৃত মানবপাচারকারী সাব্বির আহমদ (৪২) টেকনাফ উপজেলার শাহপরীরদ্বীপ এলাকার মৃত আবদুল লতিফের ছেলে।

১৯ সেপ্টেম্বর (শনিবার) দুপুর ২টার দিকে টেকনাফ থানা পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আমিরুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ বাজার থেকে তাকে আটক করা হয় ওই মানব পাচারকারীকে।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আতাউর রহমান খোন্দকার আটকের সত্যতা নিশ্চিত করে জানান, সে তালিকাভূক্ত মানবপাচারকারী। তার বিরুদ্ধে মানবপাচারের একাধিক মামলা রয়েছে। তাকে মানবপাচার মামলায় আটক দেখিয়ে আদালতে প্রেরণ করা হবে।

এদিকে, আটককৃত মানবপাচারকারী সাব্বির আহমদ এর ঢাকাস্থ ৪৯/১, নয়া পল্টন ঠিকানার নিউ বিক্রমপুর ট্যূরস এন্ড ট্রাভেলস-এর মালিক মো: আব্দুর রহমান নামক একচিহ্নিত আদম ব্যবসায়ী গডফাদার বলে নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে। তার আটকের খবরে ওই গডফাদার আব্দুর রহমান গাঁ ঢাকা দিয়েছে। এমনকি ওই গডফাদারের সাথে রোহিঙ্গা জঙ্গী কানেকশনও রয়েছে বলে একাধিক সূত্রে জানা যায়।

সম্প্রীতি সরকার মানবপাচারকারীদের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়ে ব্যাপক ধরপাকড়ের কারণে, আদম ব্যবসায়ী আব্দুর রহমান তার নয়া পল্টনস্থ অফিসে তালা ঝুলিয়ে আন্ডার গ্রাউন্ডে চলে গেছে।

অভিযোগে জানা যায়, আটককৃত মানবপাচারকারী সাব্বির আহমদ ইতিপূর্বে ঢাকাতে আব্দুর রহমানের আশ্রয়ে আত্মগোপণ করেছিল। ওই আব্দুর রহমানকে গ্রেফতার করা গেলে, মানবপাচারকারী চক্রসহ মিয়ানমারের অবৈধ রোহিঙ্গা অনুপ্রবেশ, জঙ্গী কানেকশন ও তাদের পাসপোর্ট তৈরী এবং ভিসা প্রক্রিয়াসহ আরো চাঞ্চল্যকর তথ্য বেরিয়ে আসবে বলে দাবী করেছে ভুক্তভোগীরা।

https://www.facebook.com/coxview

Design BY Hostitbd.Com