মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৪:২৩ পূর্বাহ্ন

টেকনাফে তালিকাভূক্ত শীর্ষ হুন্ডি ব্যবসায়ী বাট্টা ইউনুচ গ্রেফতার

টেকনাফে তালিকাভূক্ত শীর্ষ হুন্ডি ব্যবসায়ী বাট্টা ইউনুচ গ্রেফতার

টেকনাফে তালিকাভূক্ত শীর্ষ হুন্ডি ব্যবসায়ী বাট্টা ইউনুচ গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা:

সীমান্ত উপজেলা টেকনাফে তালিকাভূক্ত শীর্ষ হুন্ডি ব্যবসায়ী ও মানব পাচারকারী মো: ইউনুচ (৪৫) প্রকাশ বাট্টা ইউনুচকে গ্রেফতার করেছে পুলিশ। ১১সেপ্টেম্বর শুক্রবার দুপুর ১২টার দিকে টেকনাফ থানার এএসআই আজহারের নেতৃত্বে পুলিশ পৌরসভার উপরের বাজার এলাকার নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করেন।

টেকনাফ মডেল থানার ওসি আতাউর রহমান খোন্দকার জানান, ধৃত ইউনুচ একজন তালিকাভূক্ত শীর্ষ হুন্ডি ব্যবসায়ী ও মানব পাচারকারী। প্রয়োজনীয় আইনী ব্যবস্থা গ্রহণের পর তাকে আদালতে প্রেরন করা হবে বলে জানান তিনি।

উল্লেখ্য, টেকনাফের যে কয়জন ব্যক্তি অবৈধ হুন্ডি কারবার করে শত কোটি টাকার সম্পদের মালিক হয়েছেন তাদের মধ্যে ধৃত ইউনুচের ভাই আইউব প্রকাশ বাট্টা আইয়ুব অন্যতম।

এই আইউব বর্তমানে পলাতক থাকায় ছোট ভাই ইউনুচ তার হুন্ডির ব্যবসা পরিচালনা করে আসছিল। শুধু তাই নই এরা দুই ভাই অবৈধ হুন্ডি কারবারকে আড়াল করতে একপর্যায়ে ধর্মকে পুঁজি করে তাবলিগ জামাত করা শুরু করে।

একদিকে এরা দাড়ি টুপি সাদা আলখেল্লা পরিধান করে সাধারন মানুষ ও প্রশাসনকে বিভ্রান্ত করে যাচ্ছিল অপরদিকে অবৈধ হুন্ডি কারবার চালিয়ে যাচ্ছিল।

এদিকে তাবলিগের কয়েকজন সাধারন মুসল্লী নাম প্রকাশ না করার শর্তে জানান, টেকনাফে ইয়াবা, মানব পাচার ও হুন্ডি ব্যবসায়ীদের বিরুদ্ধে সাঁড়াশী অভিযান শুরু হলে চিহ্নিত অনেকে তাবলিগে আশ্রয় নেয়। আবার আগে থেকে অনেকে তাবলিগের আড়ালে বিভিন্ন অবৈধ কর্মকান্ড চালিয়ে আসছিল। ধর্মীয় অনুভূতির বিষয় হওয়ায় সাধারন মানুষ এসব দেখলেও কেও কিছু বলার সাহস পায়নি। টেকনাফের তাবলিগ জামাতকে ইয়াবা, মানবপাচারকারী ও হুন্ডি ব্যবসায়ী মুক্ত করতে প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন সাধারন তাবলিগ মুসল্লীরা।

https://www.facebook.com/coxview

Design BY Hostitbd.Com