Home / প্রচ্ছদ / টেকনাফে ৭০ হাজার পিস ইয়াবা উদ্ধার

টেকনাফে ৭০ হাজার পিস ইয়াবা উদ্ধার

Yaba - Teknaf  - 14-8-2015নিজস্ব প্রতিনিধি,টেকনাফ :

কক্সবাজার জেলা টেকনাফে ২ কোটি ১০ লক্ষ টাকা মুল্যের এক খানা নৌকাসহ ৭০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বিজিবি। টেকনাফ ৪২ বর্ডার গার্ড ব্যাটালিয়ন এর অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আবুজার আল জাহিদ, পিবিজিএম স্বয়ং এই অভিযানের নেতৃত্ব দেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, টেকনাফ ৪২ বর্ডার গার্ড ব্যাটালিয়ন এর অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আবুজার আল জাহিদ, পিবিজিএম এর নেতৃত্বে একটি বিশেষ টহল দল ১৩ আগস্ট রাত ৯টায় টেকনাফস্থ নির্মাণাধীন ট্রানজিট ঘাট এলাকায় অভিযান পরিচালনা করে ১টি নৌকাসহ ২ কোটি ১০ লক্ষ টাকা মূল্যমানের ৭০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করতে সক্ষম হয়।

উল্লেখ্য যে, টহল দল গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, মায়ানমার হতে টেকনাফ নতুন ট্রানজিট ঘাট দিয়ে ইয়াবার একটি চালান বাংলাদেশে প্রবেশ করবে। উক্ত সংবাদের ভিত্তিতে টহল দল বর্ণিত স্থানে ওঁৎ পেতে থাকে। এসময় ২ জন লোকসহ একটি হস্তচালিত নৌকা টহল দলের কাছাকাছি আসলে টহল দল নৌকাটিকে চ্যালেঞ্জ করলে উক্ত ২ জন লোক নৌকা হতে লাফ দিয়ে নদীর কিনারায় পরে কাঁদা পানির মধ্য দিয়ে কেওড়া বাগানের দিকে পালিয়ে যায়। পরবর্তীতে টহল দল উক্ত নৌকা কালো পলিথিন মোড়ানো ৭টি ইয়াবার প্যাকেট উদ্ধার করে। প্যাকেটগুলোতে ২ কোটি ১০ লক্ষ টাকা মূল্যমানের ৭০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়। জব্দকৃত নৌকাটি টেকনাফ শুল্ক গুদামে জমার করার কার্যক্রম প্রক্রিয়াধীন এবং উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটগুলো ব্যাটালিয়ন সদরে জমা করা হয়েছে।

যা পরবর্তীতে উর্দ্ধতন কর্মকর্তা, মাদকদ্রব্য অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।

Leave a Reply

%d bloggers like this: