Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / নির্বাচন সংক্রান্ত / টেকনাফ উপজেলায় ৪ ইউনিয়নে ১১জন প্রার্থীর মনোনয়ন বাতিল

টেকনাফ উপজেলায় ৪ ইউনিয়নে ১১জন প্রার্থীর মনোনয়ন বাতিল

টেকনাফ উপজেলায় ৪ ইউনিয়নে ১১জন প্রার্থীর মনোনয়ন বাতিল

গিয়াস উদ্দিন ভুলু; টেকনাফ :

নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত আগামী ২২ মার্চ নির্বাচনে অংশগ্রহনের জন্য ১ম দিনে প্রার্থীদের মনোনয়ন বাছাইয়ে ৪ ইউনিয়নের ১১ জন প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে।

২৩ ফেব্রুয়ারী টেকনাফ উপজেলা পরিষদ মিলনায়তনে সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত টেকনাফ, সাবরাং, হ্নীলা ও হোয়াইক্যং ইউনিয়নের যাচাই-বাছাই সম্পন্ন করেন। এতে টেকনাফ সদরে মনোনয়ন জমাদানকারী ৭ জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে ২ জনের মনোনয়ন বাতিল করা হয়েছে। এরা হচ্ছেন, বিএনপি’র মনোনীত প্রার্থী জিয়াউর রহমান জিহাদ ও স্বতন্ত্র প্রার্থী মোক্তার আহমদ। বয়স কম থাকার কারনে জিয়াউর রহমানের ও ব্যাংক ঋণ খেলাপী হওয়ায় মোক্তার আহমদের মনোনয়ন বাতিল করা হয়।

অপরদিকে সাধারন মেম্বার প্রার্থীদের মধ্যে ৭২ জনের মধ্যে ৩ জনের মনোনয়ন বাতিল ঘোষণা করেছে সংশ্লিষ্ট যাচাই কমিটি। বাতিল মেম্বার প্রার্থীরা হচ্ছেন, বয়স কম থাকায় ৪ নং ওয়ার্ডের দেলোয়ার হোসাইন, ভোটার নং ভূল থাকায় ৬নং ওয়ার্ডের আব্দুল আমিন ও প্রস্তাবকারী, শনাক্তকারী ও প্রার্থী ভোটার নম্বর ভূল থাকায় ৭নং ওয়ার্ডের আবুল কালাম। ১১ জন সংরক্ষিত মেম্বার প্রার্থীদের মধ্যে দুই জনের মনোনয়ন বাতিল করা হয়েছে। এরা হচ্ছে, প্রস্তাবকারীর ভোটার নম্বর ভুল থাকায় ৪,৫ ও ৬ ওয়ার্ডের পারভিন আক্তার ও ৭,৮ ও ৯ ওয়ার্ডের খতিজা বেগমের মনোনয়ন বাতিল করা হয়।

হ্নীলা ইউনিয়নে সাধারন মেম্বার প্রার্থীদের মনোনয়নে বিভিন্ন সমস্যার কারণে ৪ নং ওয়ার্ডের নিগার নাসরিন এর মনোনয়ন বাতিল ঘোষনা করে একই অভিযোগে সংরক্ষিত মেম্বার প্রার্থী ১, ২, ৪ নং ওয়ার্ডের নুরজাহান বেগম ৩, ৫, ৬ নং ওয়ার্ডের জান্নাতুল ফেরদৌস লাকী এছাড়া হোয়াইক্যং ইউনিয়নে সাধারণ ওয়ার্ডের মেম্বারপ্রার্থী রোশন আলী সিকদার মনোনয়নপত্র বাতিল করে সংশ্লিষ্ট যাচাই কমিটি।

%d bloggers like this: