সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৯:৩৯ অপরাহ্ন

টেকনাফ উপজেলা আইন শৃঙ্খলা কমিটির সভায় বক্তারা –

রোহিঙ্গা অনুপ্রবেশ ও মাদক পাচার প্রতিরোধে সবাইকে সহযোগীতা করা আহবান

গিয়াস উদ্দিন ভুলু; টেকনাফ :

টেকনাফ উপজেলা আইন শৃঙ্খলা নিয়ে মাসিক সভা অনুষ্টিত হয়েছে। ৩০ জানুয়ারী সোমবার বেলা ১১টায় উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সদস্যদের বিশাল আয়োজনে এই সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শফিউল আলম। উক্ত সভায় বক্তব্য রাখেন, টেকনাফ ২ বিজিবি অধিনায়ক লে: কর্ণেল আবুজার আল জাহিদ, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব জাফর আহমদ, টেকনাফ পৌরসভার মেয়র হাজী মো. ইসলাম,  উপজেলা ভাইস চেয়ারম্যান মৌলভী রফিক উদ্দীন, টেকনাফ মডেল থানার অপারেশন অফিসার (ওসি) মো. শফিউল আলম, ভাইস চেয়ারম্যান তাহেরা আক্তার মিলি।

টেকনাফের আইন শৃঙ্খলা পরিস্থিতি  সার্বিক বিষয় নিয়ে গঠন মুলক আলোচনা করেন বক্তারা। সীমান্ত উপজেলা টেকনাফের বিভিন্ন এলাকায় সন্ত্রাস, জঙ্গিবাদ, নাফনদীর সীমান্তের বিভিন্ন  এলাকা থেকে কিভাবে রোহিঙ্গা অনুপ্রবেশ প্রতিরোধ করা যায়, কিভাবে মাদক পাচার প্রতিরোধ করা যায়, তার পাশাপাশি সরকারের ধারাবাহিক উন্নয়নের অবকাঠামো গুলো কিভাবে বাস্তবায়ন করে এই এলাকাকে উন্নয়নের মহা সড়কে পরিনত করা যায় সেই ভূমিকা পালন করার জন্য উক্ত সভায় বিভিন্ন প্রকার প্রস্তাব গৃহিত হয়।

বক্তারা দু:খ প্রকাশ করে আরো বলেন, যেভাবে দিনের পর দিন রোহিঙ্গা অনুপ্রবেশ ও মাদক পাচার বৃদ্ধি পাচ্ছে। এতে আমাদের যুব সমাজ আজ ধ্বংস হয়ে যাচ্ছে। কারন টেকনাফ উপজেলার সমস্ত অপরাধ কর্মকান্ডের পিছনে রোহিঙ্গা ও মাদক ব্যবসায়ীরা অঙ্গা অঙ্গি ভাবে জড়িত।

টেকনাফ উপজেলার আইন শৃঙ্খলা পরিস্থিতি ভাল রাখতে হলে সর্ব প্রথম রোহিঙ্গা অনুপ্রবেশ প্রতিরোধ ও মাদক পাচার প্রতিরোধে স্থানীয় প্রশাসনের সকল কর্মকর্তাদেরকে সঠিক ভাবে দায়িত্ব পালন করতে হবে। তার পাশাপাশি চিহ্নিত মাদক ব্যবসায়ী ও রোহিঙ্গা অনুপ্রবেশ সহায়তাকারী দালালদেরকে আইনের আওয়াতায় নিয়ে আসতে হবে।

সভায় আরো উপস্থিত ছিলেন, টেকনাফ উপজেলার ৬ ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বার, সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী, এনজিও প্রতিনিধি, রাজনৈতিকদলের নেতৃবৃন্দ ও সংবাদকর্মীরা।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com