Home / প্রচ্ছদ / টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয়ে উদ্দ্যেগে-জাতির জনক বঙ্গবন্ধুর ৪০তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয়ে উদ্দ্যেগে-জাতির জনক বঙ্গবন্ধুর ৪০তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

nurul hossain teknaf 15.08.15নিজস্ব সংবাদদাতা, টেকনাফ :

কক্সাজারের টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয়ের উদ্দ্যেগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। গভীর শোক আর বিনম্র শ্রদ্ধায় জাতি অবনত মস্তকে স্মরণ করছে ১৫ আগস্টের কালরাতে শাহাদাত বরণকারী বঙ্গবন্ধু ও তার পরিবারকে।

শনিবার সকালে টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুর হোসাইন এর নেতৃত্বে শিক্ষকগণ ও সকল শিক্ষার্থীদের নিয়ে উপজেলা পরিষদ প্রাঙ্গনে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান । শ্রদ্ধা নিবেদন শেষে তারা বেশ কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে নিরবতা পালন করেন। এরপর বেলা ১১টায় টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয়ের হল রুমে কোরআন পাঠ, মিলাদ মাহফিল ও আলোচনা মাধ্যমে বঙ্গবন্ধুসহ শহীদের রুহের মাগফেরাত কামনা করে। আলোচনা সভায় সভাপতিত্ব করেন টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুর হোসাইন।

সভাপতির বক্ত্যবের বলেন, ১৫ আগস্ট কালো রাতে ঘাতকদের বুলেটের আঘাতে নির্মমভাবে শহীদ বঙ্গবন্ধু পরিবারের সদস্যবর্গ, জাতীয় চারনেতা ও মহান মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে টেকনাফ পৌরসভার মেয়র হাজী মো: ইসলাম বলেন, বঙ্গবন্ধু বিশ্ব ইতিহাসের অবিচ্ছেদ্য অধ্যায়। তিনি জাতির জনক বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন আলোকপাত করে বলেন দেশের শোষিত গণমানুষের প্রতি অকৃত্রিম ভালোবাসা, সংকটকালে সিদ্ধান্ত গ্রহণের অসাধারণ ক্ষমতা ও অকুতোভয় জীবনী শক্তির অনুপম মাধুর্যে বাঙালি জাতির শ্রেষ্ঠ সন্তান কালজয়ী মহাপুরুষ শেখ মুজিব বাঙালির হৃদয়ে হয়ে ওঠেন বঙ্গবন্ধু। তিনি আরো বলেন, যতদিন বাংলাদেশের মানচিত্র থাকবে ততদিন বঙ্গবন্ধুর নাম বাঙালির হৃদয়ে স্বর্ণাক্ষরে লিখা থাকবে। তিনি গণতন্ত্রের মানসকন্যা বঙ্গবন্ধু তনয়া মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সুযোগ্য ও গতিশীল নেতৃত্বে বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠার সংগ্রামে সকলকে ঐক্যবদ্ধ হয়ে নিবেদিত প্রাণে কাজ করার আহবান জানান । এই সময় উপস্থিত ছিলেন, পৌরসভার আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো: আলম বাহাদুর , টেকনাফ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: কামাল, শিক্ষক দিলিপ দাস, নুর মোহাম্মদ, তপন পাল মো: আলী, বাসিরাম দে, হাসিনা মোরশেদ, সালমা আক্তার, সাজ্জাদ হোসাইন, মো: আরিফ, মর্জিনা আক্তার প্রমুখ।

Leave a Reply

%d bloggers like this: