বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৭:২৬ অপরাহ্ন

টেকনাফ স্থলবন্দরে বোট শ্রমিকদের ধর্মঘট

Boot  Teknaf pic 1, 10, 15নিজস্ব প্রতিনিধি, টেকনাফ:

মিয়ানমারের মংডুতে মিয়ানমার বর্ডার গার্ড পুলিশের সদস্যরা বাংলাদেশী মাঝি-মাল্লাদের মারধর করার প্রতিবাদে টেকনাফ স্থল বন্দরের ইমিগ্রেশন শাখার বোট শ্রমিকগণ অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েছেন। মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশের নির্যাতনের প্রতিবাদে ১ অক্টোবর সকাল থেকে এ ধর্মঘটের ডাক দেয়া হয়। এ কারণে সকাল থেকে টেকনাফ-মংডু ব্যবসায়ীদের যাওয়া বন্ধ রয়েছে। টেকনাফ বোট মালিক সমবায় সমিতির আহবায়ক আবদুল করিম ও সাবেক সভাপিত মো: ফিরুজ জানান, প্রতিদিন বৈধ কাগজ-পত্র নিয়ে টেকনাফ থেকে মিয়ানমারের মংডু শহরের ব্যবসায়ীদের আনা-নেয়ার কাজ করে থাকে শ্রমিকরা। তারা ট্রলার দিয়ে মিয়ানমারে গেলে দেশটির বর্ডার গার্ড পুলিশের সদস্যরা ট্রলারের মাঝি-মাল্লাদের নির্যাতন ও মারধরসহ নানাভাবে হয়রানি করে থাকেন।

সর্বশেষ মঙ্গলবার মংডু ঘাটে মিয়ানমার বর্ডার গার্ড পুলিশের সদস্যরা মাঝি-মাল্লাদের মারধর করে। এ ঘটনায় আহত শ্রমিক মোহাম্মদ ইসমাইল (৩৫) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। ইসমাইল টেকনাফের বরইতলী এলাকার মোহাম্মদ আলমের ছেলে।

বিজিবির টেকনাফস্থ ৪২ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর আবদুল হান্নান খান বলেন, বিষয়টি শুনেছি, সমাধানের জন্য চেষ্টা চালানো হচ্ছে।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com