Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ভ্রমণ ও পর্যটন / টোয়াক নীলাদ্রি লেকে ঈদগাঁও ঐক্য পরিবারের মিলন মেলা অনুষ্ঠিত

টোয়াক নীলাদ্রি লেকে ঈদগাঁও ঐক্য পরিবারের মিলন মেলা অনুষ্ঠিত

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2022/02/ture-Sagar-14-2-22.jpg?resize=620%2C385

টোয়াক নীলাদ্রি লেকে ঈদগাঁও ঐক্য পরিবারের মিলন মেলা অনুষ্ঠিত

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

প্রাকৃতিক মনোরম পরিবেশে পাহাড় ও রাবার বাগানের আঁকা বাঁকা ও পাহাড়ী পথ পেরিয়ে যেতে হয় নীলাদ্রি লেকে। পাহাড় ও নদীর অপরূপ সান্নিধ্য। চারপাশে সবুজের ঘেরা পাহাড়।

নাইক্ষ্যংছড়ির পাহাড়ী জনপদ বাইশারীর কাগজি খোলায় বেসরকারী উদ্যোগে গড়ে উঠা টোয়াক নীলাদ্রি লেকে এবার ঐক্য পরিবারের উদ্যোগে মিলন মেলা ও আনন্দ ভ্রমণ অনুষ্ঠিত হয়েছে।

প্রাকৃতিক সৌন্দর্যে ভরা লীলাভূমি দ্বিতীয় আর নেই। যেখানে মেঘালয়ের মতো পাহাড়–পর্বত, সবুজে ঘেরা শুভ্র মেঘের গালিচা মুহূর্তেই শরীর–মন সতেজ করে দেয়।

লেকের প্রাকৃতিক সৌন্দর্য্য উপভোগ করতে প্রতিদিনই স্থানীয়সহ দূর-দূরান্তের পর্যটকরা আসেন। বর্তমানে নীলাদ্রি লেক প্রকৃতি প্রেমীদের মাঝে আকর্ষনীয় এক স্পট। চারদিকে পাহাড়। পাহাড়ের মোহনায় জলধারা হয়েছে সৃষ্টি। টোয়াক নীলাদ্রি লেকের আশপাশে খুবই দৃষ্টিনন্দন এক অনন্য দৃশ্য। পাহাড়ের ওপর যেন সাদা মেঘের ভেলা। লেকের জলে ভেসে উঠছে পাহাড়শুদ্ধ সেই মেঘের মনোমুগ্ধকর ছবি।

পর্যটকদের আকর্ষণ হয়ে উঠছে “নীলাদ্রি লেক। লেকে চলছে ছোট ছোট কাঠে ডিঙ্গি নৌকা, প্যাডেল নৌকা। লেকের জল আর পাহাড় ঘেরা নয়নাভিরাম দৃশ্য যে কাউকেই সহজে কাছে টানে। ক্ষণে ক্ষণে বয়েই যায় দক্ষিনার হিমেল বাতাস। ছোট-বড় আর মাঝারী পাহাড়-টিলা ও গিরিপথ নিয়ে গড়ে উঠা প্রকৃতির এক অপরূপ সৃষ্টি লেকটি।

১৪ ফেব্রুয়ারি পাহাড়ী এ লেকে বিভেদ নয়, ঐক্য চাই শ্লোগানে মুখরিত ঈদগাঁও ঐক্য পরিবারের আনন্দ ভ্রমণ উদযাপিত হয়েছে। লেকটিতে সকাল থেকে বিকেল পর্যন্ত একঝাঁক তরুণদের পদচারণায় মুখরিত হয়ে উঠে মিলন মেলা। পূর্ব নির্ধারিত কর্মসূচীর আলোকে দুপুরে সকলে মিলে ভোজন পরিবেশন, ফটোসেশনসহ পর্যটকদের মাঝে মাস্ক বিতরণ ও স্থানীয় হেফজখানায় শিক্ষার্থীদের মাঝে কোরআন শরীফ বিতরণ করা হয়েছে।

মিলন মেলায় অংশ নেন- ঈদগাঁও ঐক্য পরিবারের এডমিন ও গণমাধ্যমকর্মী এম আবু হেনা সাগর, সহকারী এডমিন ইমরান মাহমুদ জনি, কার্যনিবাহী সদস্য রাসেল উদ্দিন, জসিম উদ্দিন, ইসমাইল বাপ্পি, সাকিব, শিমুল, রসিদ ও নয়ন মনিসহ আরো অনেকে।

ভ্রমণে আসা তরুণরা জানান, পাহাড়ের নৈস্বর্গিক সৌন্দর্য্য বিমোহিত করে পর্যটকদের। এটি প্রকৃতিপ্রেমীদের মাঝে বিনোদনের নতুন আরেক খোরাক। লেকটিকে ঘিরে পর্যটন শিল্পের অপার সম্ভাবনাও রয়েছে।

ঐক্য পরিবারের সহকারী এডমিন জানান, প্রাকৃতিক সৌন্দর্য্যের লীলাভূমি এ নিলাদ্রী লেকটি। পুরোটা দিন ভাল কেটেছে। অসাধারণ পর্যটন স্পট।

%d bloggers like this: