Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / বিজ্ঞান, তথ্য ও প্রযুক্তি / ডিজিটাল বাংলাদেশ দিবসের আলোচনা সভায় বক্তারা ডিজিটাল বাংলাদেশ এখন স্বপ্ন নয় বাস্তব

ডিজিটাল বাংলাদেশ দিবসের আলোচনা সভায় বক্তারা ডিজিটাল বাংলাদেশ এখন স্বপ্ন নয় বাস্তব

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2021/12/Jushan-pic-12-12-21.jpg?resize=540%2C304

বক্তব্য রাখছেন উখিয়া উচ্চ বিদ্যালয়ের ছাত্রী সানিয়া জাহান রিফা। উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদসহ অন্যান্য অতিথিবৃন্দ।

হুমায়ুন কবির জুশান; উখিয়া :
কক্সবাজারের উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ বলেছেন, ডিজিটাল বাংলাদেশের অর্জন উপকৃত সকল জনগণ। সরকারি-বেসরকারি সেবাসমূহ ঝামেলাবিহীন, দ্রুত ও সস্তায় জনগণের দোরগোড়ায় পৌঁছানো এবং প্রশাসনের দক্ষতা, কার্যকারিতা, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করে ডিজিটাল বাংলাদেশের সুফল আজ জনগণের হাতের নাগালে। মানুষকে আরো সচেতন হতে হবে। ডিজিটাল বাংলাদেশ এখন স্বপ্ন নয় বাস্তব। পদ্ম সেতু থেকে শুরু করে মোবাইল ব্যাংকিং পর্যন্ত সর্বক্ষেত্রে আজ ডিজিটালের হাতছানি। আমরা পিছিয়ে নেই, অফিস ও ঘরে বসেই ইন্টারনেটের সাহায্যে বিমানের টিকিট থেকে শুরু করে যাবতীয় কাজ আজ আমাদের হাতের মুঠোয়। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বান্ধব নীতি পরিকল্পনা প্রণয়ন করেন সরকার। ২০০৮ সালে নির্বাচনের ইশতেহারে দিন বদলের সনদ ও ২০২১ সালে ডিজিটাল বাংলাদেশের ঘোষণা করেন। ২০৪১ সালে উন্নত বাংলাদেশ গড়ে তোলার ক্ষেত্রে সকলের সহযোগীতার কোনো বিকল্প নেই।

১২ ডিসেম্বর (রবিবার) বেলা ১১ টায় উখিয়া উপজেলা হল রুমে আয়োজিত ডিজিটাল বাংলাদেশ দিবসের আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সহকারি কমিশনার ভূমি মোহাম্মদ তাজ উদ্দিন আহমদ, উখিয়া থানা ওসি তদন্ত গাজি সালাহ উদ্দিন, রাজাপালং ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গির কবির চৌধুরী, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা গোলসান আক্তার, উখিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হোসেন সিরাজী, উখিয়া প্রেস ক্লাবের সহ-সভাপতি হুমায়ুন কবির জুশান, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সোহেল রানা, ভালুকিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষক পরিমল বড়ুয়া, উখিয়া উচ্চ বিদ্যালয়ের ছাত্রী, সানিয়া জাহান রিফা।

শিক্ষক মেধু বড়ুয়ার সঞ্চালনায় ইউএনও নিজাম উদ্দিন আহমেদ আগামী প্রজন্মের ছাত্র-ছাত্রীদের ডিজিটাল যুগে তথ্য প্রযুক্তি ব্যবহারে ভালোটা গ্রহণ করে খারাপটা বর্জনের আহবান জানান।

%d bloggers like this: