শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৬:০১ অপরাহ্ন

শিরোনাম
বিএনপির জন্য অপেক্ষা করবে নির্বাচন কমিশন বিশ্বের প্রথম ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা আনল মটোরোলা  লামায় গৃহবধূর মৃত্যু নিয়ে ধূম্রজাল লামায় বিদ্যুৎ যাচ্ছে অটোরিকশা-টমটমের পেটে লামায় ৬৯ লিটার চোলাই মদসহ ব্যবসায়ী আটক ১ ঈদগড়ের চালক শহিদুল হত্যাকান্ডে আটক আসামীদের জামিন না মঞ্জুর এবং পলাতক আসামীদের গ্রেফতারের দাবী জানিয়েছেন অসহায় পিতা শুভ জন্মাষ্টমী আজ সারা দেশে সিরিজ বোমা হামলার প্রতিবাদে রামুতে আ’লীগের সমাবেশ অনুষ্ঠিত দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে ঈদগাঁওতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ কক্সবাজার সৈকতে নিখোঁজ পর্যটকের মরদেহ উদ্ধার  বিশ্বের সবচেয়ে পাতলা ভাঁজযোগ্য ফোন দেখাল শাওমি

‘ড. মুহাম্মদ ইউনূসের নেওয়া কর সুবিধা অবৈধ’

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। ফাইল ছবি

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। ফাইল ছবি

ড. মুহাম্মদ ইউনূস গ্রামীণ ব্যাংকের নামে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে যে কর সুবিধা নিয়েছেন, তা তদন্ত হওয়া উচিত বলে মনে করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। ড. ইউনূসের কর সুবিধা নেওয়াকে অবৈধ বলেও মন্তব্য করেন তিনি।

বৃহস্পতিবার সকালে সচিবালয়ে অর্থ মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে ‘তথ্যপ্রযুক্তি খাতের রফতানি সম্ভাবনা’ শীর্ষক এক আলোচনা সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী এ কথা বলেন।

গতকাল সংসদে গ্রামীণ ব্যাংক ও ড. ইউনূসের প্রসঙ্গ তুলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘তিনি ট্যাক্স দেন না। তার প্রচুর টাকা আছে। কোথা থেকে এল এই টাকা? এটা নিয়ে আমি কিছু বলতে চাইনি। এটা অর্থমন্ত্রীর দায়িত্ব। তিনি ব্যবস্থা নেবেন। তিনি মামলা করে রেখে দিয়েছেন। ট্যাক্স না দিয়ে ভালোই চলছেন। কিন্তু আমাদের ক্ষেত্রে পান থেকে চুন খসলে বিশাল আকারে দেখানো হয়।’

এ বিষয়ে কী ভাবছেন, এমন প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী ড. মুহাম্মদ ইউনূসের নেওয়া করের বিষয়ে তদন্ত হওয়া উচিত বলে মন্তব্য করেন।

সচিবালয়ের ওই সভায় বেসিসের নেতারা অর্থমন্ত্রীর সঙ্গে আইটি খাতে রফতানির সম্ভাব্যতা বিষয়ে মতবিনিময় করেন। তারা অর্থমন্ত্রীর কাছে সফটওয়্যার রফতানির জন্য ক্যাশ ইনসেনটিভের (নগদ সহায়তা) সুবিধা চেয়েছেন। তারা জানান এই খাতে নগদ সহায়তা পেলে রফতানি বাণিজ্যে আরও সফলতা আসবে।

সূত্র:priyo.com,ডেস্ক।

https://www.facebook.com/coxview

Design BY Hostitbd.Com