Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / বিনোদন ও সাংস্কৃতিক / ঢাকা বাংলা টেলিভিশন পরীক্ষামূলক সম্প্রচারে এল

ঢাকা বাংলা টেলিভিশন পরীক্ষামূলক সম্প্রচারে এল

TV DBC

নতুন বেসরকারি সংবাদ ভিত্তিক টেলিভিশন ঢাকা বাংলা চ্যানেলের (ডিবিসি) পরীক্ষামূলক সম্প্রচার শুরু হয়েছে বুধবার বিকেল পাঁচটা থেকে। গত বছরের জানুয়ারিতে টিভি চ্যানেলটি অনুমোদন পায়।

লাইসেন্স দেয়ার পর তথ্য মন্ত্রণালয় নিরাপত্তা ছাড়ের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও তরঙ্গ বরাদ্দের জন্য বিটিআরসির কাছে পাঠায়। ২০১৩ সালের শেষদিকে দু’দফায় মোট ১৫টি টেলিভিশন চ্যানেল লাইসেন্স পায়। এগুলোর মাঝ থেকেই নিরাপত্তা ছাড় পেল ১০টি চ্যানেল। পুলিশ ও বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) সূত্রে জানা যায়, স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও বিটিআরসির কাছে তথ্য জানতে চাইলে লাইসেন্স দেওয়ার পর ওই মন্ত্রণালয় প্রতিটি টেলিভিশন চ্যানেলের উদ্যোক্তাগণের বিষয়ে খোঁজখবর নিয়ে প্রতিবেদন দিতে বলে তিনটি গোয়েন্দা সংস্থাকে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় তিনটি গোয়েন্দা সংস্থার কাছে এই চ্যানেলের উদ্যোক্তাদের বিষয়ে খোঁজখবর নিয়ে প্রতিবেদন দেয়। এরপর চ্যানেলটি পরীক্ষামূলক সম্প্রচারের অনুমতি পায়।

ঢাকা বাংলা টেলিভিশন চ্যানেলের ব্যবস্থাপনা পরিচালক প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধূরী। তার সাথে যুক্ত আছেন কয়েকজন প্রবাসী। ঢাকা বাংলা মিডিয়া অ্যান্ড কমিউনিকেশনের একটি অঙ্গ প্রতিষ্ঠান এই টিভি চ্যানেল।

সূত্র:mediakhabor.com

%d bloggers like this: