Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / বিনোদন ও সাংস্কৃতিক / ‘দঙ্গল’-এর শুটিং শেষে ঘরে ফিরলেন আমির

‘দঙ্গল’-এর শুটিং শেষে ঘরে ফিরলেন আমির

Amir Khan 30-6-16

সর্বশেষ ২০১৪ সালে ‘পিকে’ সিনেমায় দেখা গিয়েছিল মিস্টার পারফেকশনিস্ট অভিনেতা ইরফান খানকে। এরপর প্রায় দুই বছর হতে চললো, এখনো নতুন কোনো সিনেমায় দেখা যায়নি তাকে। তবে তিনি বসে ছিলেন না। বরং তার আলোচিত নতুন সিনেমা ‘দঙ্গল’-এর জন্য শুটিংয়ে নানা অভিজ্ঞতার ভেতর দিয়ে প্রায় বছর দেড়েকের বেশি সময় ধরে ব্যস্ত ছিলেন তিনি। সদ্য শেষ করলেন ছবিটির শুটিং, আর নিশ্চিতে তিনি ফিরলেন ঘরে।

পাঞ্জাবের হরিয়ানা অঞ্চলের কুস্তিগীর মহাবীর সিংয়ের জীবনী নির্ভর চলচ্চিত্র ‘দঙ্গল’ নিয়ে আসছেন আমির খান। যেখানে সত্যিকার অর্থেই মহাবীর সিংকে দেখানো হবে। আর এরজন্য ২০১৪ সালে ‘পিকে’র পর থেকেই প্রচুর পরিশ্রম করে আসছেন আমির খান। কখনো বৃদ্ধ বয়সের মহাবীর, আবার কখনো তরুণ বয়সের মহাবীর সিংয়ের চরিত্রে অভিনয় করেছেন তিনি। আর এরজন্য শরীরের ওপর দিয়ে ব্যাপক ধকল গেছে তার।

এরইমধ্যে চলতি বছরের প্রথম দিকেই বৃদ্ধ বয়সের ‘মহাবীর সিং’-এর চরিত্রে অভিনয় করে ফেলেছেন আমির খান। এরজন্য তাকে প্রায় পঁচিশ কেজি ওজন বাড়িয়ে ৯৫ কেজি পর্যন্ত করতে হয়েছিল। এরপর আবার একই চরিত্রের জন্য ওজন কমিয়েছেন আমির খান।

গত সোমবার মহাবীর সিংয়ের যুবক বয়সের অংশটুকুর শুটিংও শেষ করে ফেললেন আমির। আর শুটিং শেষ করে সোমবার রাতের ফ্লাইটেই মুম্বাই চলে আসেন তিনি। মুম্বাই বিমান বন্দরে তাকে দেখে গণমাধ্যম কর্মীরা ‘দঙ্গল’-এর শুটিং য়ে জানতে চাইলে পরিস্কার করে কিছুই বলেননি। তবে তার ঘনিষ্ঠসূত্র বলছে, মহাবীর সিংয়ের চরিত্রে ‘দঙ্গল’-এর শুটিং পেকাপ করেই ঘরে ফিরছন আমির। এখন শুধু পোস্ট প্রোডাকশনের কাজ। নিতেশ তেওয়ারির পরিচালনায় ছবিটি আসছে ২৩ ডিসেম্বর মুক্তির কথা রয়েছে।

অন্যদিকে ‘দঙ্গল’ শেষ না হতেই এবার বৈমানিক হিসেবে রাকেশ শর্মার জীবনী নির্ভর ছবিতেও অভিনয় করার কথা উঠছে আমির খানের। শোনা যাচ্ছে, এই চরিত্রের জন্য নাকি আমির খানকেই নাকি আপাতত বলিউড থেকে পাকাপোক্ত মনে হয়েছে। তবে এই বিষয়েও আনুষ্ঠানিক কোনো ঘোষণা এখনও আসেনি।

সূত্র:banglamail24.com

%d bloggers like this: