Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / বিনোদন ও সাংস্কৃতিক / দুই বাংলাকে আলাদা মনে হয় না : প্রসেনজিত্

দুই বাংলাকে আলাদা মনে হয় না : প্রসেনজিত্

Proshenjit

‘দুই বাংলাকে কখনোই আলাদা মনে হয় না। আমার কাছে বাংলা একটাই।’ মঙ্গলবার দুপুরে তেজগাঁওয়ের চ্যানেল আইয়ে এক সংবাদ সম্মেলনে এভাবেই কথাগুলো বলেন টালিগঞ্জের জনপ্রিয় চিত্রনায়ক প্রসেনজিত্।

পয়লা বৈশাখ (১৪ এপ্রিল) বাংলাদেশ ও ভারতে মুক্তি পেতে যাচ্ছে গৌতম ঘোষ পরিচালিত ‘শঙ্খচিল’ চলচ্চিত্র। এ উপলক্ষে মঙ্গলবার সকালের একটি ফ্লাইটে ঢাকা এসে পৌছান প্রসেনজিত্। মুক্তি প্রতীক্ষিত এ চলচ্চিত্রের প্রতি বাংলাদেশের দর্শকদের আগ্রহ বাড়াতেই তার ঢাকা সফর। তার সফরসঙ্গী হয়েছেন এই চলচ্চিত্রের পরিচালক গৌতম ঘোষ।

মঙ্গলবার সন্ধ্যায় ঢাকার স্টার সিনেপ্লেক্সে এই চলচ্চিত্রের উদ্বোধনী প্রদর্শনীতে অংশ নেওয়ার কথা রয়েছে। তার আগে এই সংবাদ সম্মেলনে অংশ নেন এই তারকা অভিনেতা।

এ সময় উপস্থিত ছিলেন- নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ, শিল্পী ফেরদৌস আরা, অভিনেত্রী কুসুম শিকদার প্রমুখ।

চিত্রনায়ক প্রসেনজিত্ বলেন, ‘দুই বাংলাকে আলাদা মনে হয় না। আমার কাছে বাংলা একটাই। ‘মনের মানুষ’ চলচ্চিত্রের পর আমার নতুন চলচ্চিত্র মুক্তি পেতে পাচ্ছে। কিন্তু আমার কাছে নতুন নয়। এর আগে মনের মানুষে যারা ছিলেন তাদের অনেকেই এই চলচ্চিত্রেও আছেন। ফলে এতে কাজ করতে গিয়ে বেশ আনন্দ পেয়েছি।’

১৯৪৭ সালের দেশভাগ এবং পরবর্তী সময়ে সীমান্তবর্তী এলাকার মানুষের সুখ-দুঃখের গল্প ‘শঙ্খচিল’। চলচ্চিত্রটি কোনো দেশভাগের গল্প নয়, দেশভাগের স্মৃতির গল্প। এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন প্রসেনজিত্ চট্টোপাধ্যায় ও কুসুম শিকদার। তাদের মেয়ের ভূমিকায় অভিনয় করেছেন নবাগত অভিনেত্রী অনুম রহমান খান।

এ ছাড়াও চলচ্চিত্রটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন— মামুনুর রশীদ, প্রবীর মিত্র, রোজী সিদ্দিকী, রিয়াজ মাহমুদ জুয়েল, শাকিল আহমেদ, শাহেদ আলী, দীপঙ্কর দে, অরিন্দম শীল, ঊষসী চক্রবর্তী প্রমুখ।

‘শঙ্খচিল’ চলচ্চিত্রটি যৌথভাবে প্রযোজনা করেছেন হাবিবুর রহমান খান, ফরিদুর রেজা সাগর, প্রসেনজিত্ চ্যাটার্জি ও মৌ রায় চৌধুরী।

সূত্র:রাইজিংবিডিডটকম,ডেস্ক।

%d bloggers like this: