Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / অপরাধ, আইন-আদালত / নাইক্ষ্যংছড়িতে গলা কেটে বৌদ্ধ ভিক্ষুকের খুন

নাইক্ষ্যংছড়িতে গলা কেটে বৌদ্ধ ভিক্ষুকের খুন

Khon - Rafiq -Lama14.05.16 news 3pic f2 (4)

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা :

বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে নিজ ধ্যান ঘরে মংশৈউ চাক (৭৫) নামে বৌদ্ধ ভান্তে খুন হয়েছে। ঘটনাটি ঘটেছে বাইশারী ইউনিয়নের উপর চাক পাড়া এলাকায় বৌদ্ধ বিহারে। নিহত ভান্তে উপর চাক পাড়া এলাকার মৃত অংথোয়াই চাকের পুত্র। ভান্তেকে দা দিয়ে কুপিয়ে খুন করা হয়েছে বলে ধারণা করছেন এলাকাবাসী।

নিহতের পুত্র অংছাথোয়াই চাক বলেন, ভোর ৫টায় পিতাকে পুত্রবধু মানুংচিং চাক ভাত দিতে এসে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখে এলাকায় খবর দেয় এবং পরে তারা প্রশাসনকে খবর দিলে তাৎক্ষণিক বাইশারী তদন্ত কেন্দ্রের ইনচার্জ এস.আই আনিসুর রহমান, সহকারী ইনচার্জ উমর ফারুক সহ নব নির্বাচিত চেয়ারম্যান মোঃ আলম ঘটনাস্থল পরিদর্শন করেন। এস.আই আনিসুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে হয়ত কোন দুর্বৃত্তের দল অথবা কোন ধর্মীয় উগ্রপন্থীরা এই ঘটনা ঘটাতে পারে। তিনি বিষয়টি তদন্ত করে দ্রুত ব্যবস্থা নেওয়ার কথা বলেন।

Khon - Rafiq -Lama14.05.16 news 3pic f2 (3)

উক্ত ঘটনায় নাইক্ষ্যংছড়িস্থ ৩১ বিজিবির একটি টহল দল নায়েব সুবেদার খুরশেদ আলমের নেতৃত্বে ঘটনাস্থল পরিদর্শন করেন। এছাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু শাফায়েত মোহাম্মদ শাহেদুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন।

সরজমিনে গিয়ে দেখা যায়, মূল বিহারের চারশত গজ দূরত্বে অবস্থিত নিজের ধ্যান ঘরের ভিতরেই মংশৈউ চাকের লাশ গলাকাটা অবস্থায় পড়ে রয়েছে। কিন্তু বিহারের কোন জিনিষ পত্র এলোমেলো নেই এবং কোন প্রকার টাকা-পয়সা বা মূর্তি লুটতরাজ হয়নি বলে দাবী করেন স্থানীয়রা।

Khon - Rafiq -Lama14.05.16 news 3pic f2 (5)এই রিপোর্ট পাঠানো পর্যন্ত পুলিশ ও বিজিবির টহল দল ঘটনাস্থল ঘেরাও করে রেখেছ এবং স্থানীয় লোকজনদের বিষয়টি নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে কাউকে এই পর্যন্ত আটক অথবা গ্রেপ্তার করা হয়নি। মংশৈউ চাক বিগত ২/৩ বছর ধরে নিজের জায়গায় ধ্যান ঘর তৈরী করে সেখানে একা বসবাস করতেন।

%d bloggers like this: