শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৫:১৩ অপরাহ্ন

শিরোনাম
বিএনপির জন্য অপেক্ষা করবে নির্বাচন কমিশন বিশ্বের প্রথম ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা আনল মটোরোলা  লামায় গৃহবধূর মৃত্যু নিয়ে ধূম্রজাল লামায় বিদ্যুৎ যাচ্ছে অটোরিকশা-টমটমের পেটে লামায় ৬৯ লিটার চোলাই মদসহ ব্যবসায়ী আটক ১ ঈদগড়ের চালক শহিদুল হত্যাকান্ডে আটক আসামীদের জামিন না মঞ্জুর এবং পলাতক আসামীদের গ্রেফতারের দাবী জানিয়েছেন অসহায় পিতা শুভ জন্মাষ্টমী আজ সারা দেশে সিরিজ বোমা হামলার প্রতিবাদে রামুতে আ’লীগের সমাবেশ অনুষ্ঠিত দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে ঈদগাঁওতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ কক্সবাজার সৈকতে নিখোঁজ পর্যটকের মরদেহ উদ্ধার  বিশ্বের সবচেয়ে পাতলা ভাঁজযোগ্য ফোন দেখাল শাওমি

নাইট গার্ডসহ আটক ৩ : উখিয়া হাসপাতালে ছাত্রী ধর্ষণের ঘটনায় সর্বত্র নিন্দার ঝড়

হুমায়ুন কবির জুশান, উখিয়া :

কক্সবাজারের উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্স থেকে অস্ত্রের মুখে তুলে নিয়ে স্কুল ছাত্রী গণধর্ষণের সাথে জড়িত থাকার অভিযোগে পুলিশ হাসপাতালের নাইট গার্ডসহ ৩ জনকে আটক করেছে। ধর্ষণ ঘটনায় সক্রিয় জড়িত মূল আসামীরা ধরা ছোঁয়ার বাইরে থাকায় নিন্দার ঝড় উঠেছে বিভিন্ন মহল থেকে। হাসপাতাল ও তৎসংলগ্ন প.প. অফিসে কর্মরত নারী কর্মচারীদের মধ্যে দেখা দিয়েছে উদ্বেগ উৎকণ্ঠা। হাসপাতালের স্বাভাবিক কার্যক্রমে সৃষ্টি হয়েছে অচলাবস্থা।

উখিয়া থানা সূত্রে জানা গেছে, হাসপাতালে স্কুল ছাত্রী গণধর্ষণে জড়িত সন্দেহে পুলিশ বৃহস্পতিবার রাতে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে হাসপাতালের নৈশ প্রহরী মোজাম্মেল হক, আইওএম এর নিয়োগকৃত নৈশ প্রহরী রাশেদুল হক রাশেদ ও পশ্চিম সিকদার বিল বটতলী এলাকার আক্কাস উদ্দিনসহ ৩জনকে আটক করেছে। তৎমধ্যে উল্লেখিত নৈশ প্রহরীদ্বয় পুলিশের অভিযুক্ত। তবে আক্কাস উদ্দিনকে জিজ্ঞাসা বাদের জন্য আটক করা হয়েছে বলে স্বীকার করে উখিয়া থানার অফিসার ইনচার্জ আবুল খায়ের জানান, প্রকৃত আসামী গিয়াস উদ্দিনকে আটকের জন্য পুলিশ জোর প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

দায়েরকৃত এজাহার ও ধর্ষিতা পরিবার সূত্রে জানা যায়, ডায়ারিয়া রোগে আক্রান্ত সোনারপাড়া গ্রামের কলিমুল্লাহর স্ত্রী ছেনুয়ারা বেগমকে উখিয়া হাসপাতালে ডায়ারিয়া ওয়ার্ডে ভর্তি করা হয় গত ৪ ডিসেম্বর। ৬ ডিসেম্বর অসুস্থ মাকে হাসপাতালে দেখতে আসে সোনারপাড়া উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্রী। ওই রাত সাড়ে ১২ টার দিকে প্রকৃতির ডাকে সাড়া দিতে বাথরুমে গেলে আগে থেকে উৎপেতে থাকা স্থানীয় সশস্ত্র দুর্বৃত্ত গিয়াস উদ্দিনসহ অপরাপর ৪ জন সন্ত্রাসী ছাত্রীকে অস্ত্রের মুখে তুলে নিয়ে নতুন হাসপাতাল ভবনের পেছনের জঙ্গলে গণধর্ষন চালায়। ধর্ষিতার মা ছেনুয়ারা বেগম জানান, মেয়েকে তুলে নেওয়ার ঘটনায় চিৎকার, চেচামেচি, হট্টগোল শুরু হলে নাইট গার্ড ও স্থানীয় গ্রামবাসী বাউন্ডারীর ভেতরে তল্লাসী চালিয়ে আহতাবস্থায় জোসনাকে উদ্ধার করা হয়। এঘটনায় মা ছেনুয়ানারা বাদী হয়ে গত ৬ ডিসেম্বর ৪ জনকে আসামী করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে উখিয়া থানায় একটি মামলা দায়ের করেন। হাসপাতালে কর্তব্যরত নার্স নিহারু চাকমা সহ বেশ কয়েকজন মহিলা কর্মী জানান, রাতের বেলায় হাসপাতালে দায়িত্ব পালন করা কোন ভাবেই নিরাপদ নয়।

চাঞ্চল্যকর স্কুল ছাত্রী ধর্ষণ ঘটনার নিন্দা জানিয়ে উখিয়া শ্রমিকলীগ নেতা ইউপি সদস্য সরওয়ার কামাল পাশা বলেন, একটি মহল এঘটনাকে কেন্দ্র করে ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টা চালাচ্ছে যা খবুই নিন্দনীয়। উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মকবুল হোসেন মিথুন জানান, প্রকৃত ঘটনাকে আড়াল করে রাজনৈতিক প্রতিপক্ষরা তাদের হীন উদ্দেশ্যে চরিতার্থ করার নিমিত্তে মিথ্যাচার সহ কলেজ ছাত্রলীগ নেতা শাহীন হত্যাকান্ডের সাথে যারা জড়িত ছিলেন, ওরাই পরিকল্পিত ভাবে প্রতিশোধ পরায়ন হয়ে নানা প্রকার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তিনি স্কুল ছাত্রী ধর্ষণের ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের দাবী জানান।

উখিয়া উপজেলা আ’লীগের সভাপতি অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী বলেন, এলাকার সবচেয়ে দুঃখজনক ও কলংকিত ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় আনা না হলে জনগণ রাজপথে নামতে বাধ্য হবে। তিনি হাসপাতালকে দীর্ঘদিনের জিম্মি দশা থেকে মুক্ত করে সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে বিদ্ধমান হাসপাতালের কথিত সিন্ডিকেট ভেঙ্গে দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবী জানান। স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডাক্তার মিজবাহ উদ্দিন আহমদ বলেন, তিনি সবেমাত্র যোগদান করেছেন। এরমধ্যে এধরণের নেক্কারজনক ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে বলেন, এঘটনায় জড়িতদের দায়িত্ব অবহেলা করার জন্য আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

https://www.facebook.com/coxview

Design BY Hostitbd.Com