Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / অপরাধ, আইন-আদালত / নারীসহ আহত-৮ : বিজিবি ক্যাম্পের ধুপি পাড়ায় দু’প্রতিবেশির মধ্যে সংঘর্ষ

নারীসহ আহত-৮ : বিজিবি ক্যাম্পের ধুপি পাড়ায় দু’প্রতিবেশির মধ্যে সংঘর্ষ

Ahota - Deshbidesh news 4pic (6)

শহীদুল্লাহ কায়সার; কক্সভিউ :

কক্সবাজার পৌরসভার বিজিবি ক্যাম্প সংলগ্ন ধুপি পাড়ায় দু’প্রতিবেশির মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। ২৮ মে বিকেল সাড়ে তিনটায় এ ঘটনা সংঘটিত হয়। এতে আহত হয় নারীসহ অন্তত আট জন। জমির মালিকানাকে কেন্দ্র করে এ ঘটনা সংঘটিত হয়েছে বলে জানা গেছে। ঘটনায় আহতরা হলেন, বিজিবি ক্যাম্প সংলগ্ন ধুপি পাড়া এলাকার কালি কুমার দাশ’র পুত্র মন্টু দাশ, সুনীল দাশ’র পুত্র ছোটন দাশ, মিঠু দাশ’র স্ত্রী সুমতি দাশ, শুভ দাশ’র স্ত্রী শুভা দাশ, জ্যোতিন্দ্র দাশ’র স্ত্রী সোনা বালা দাশ ও পুত্র স্বপন দাশ। আহতদের মধ্যে স্বপন দাশ ছাড়া অন্যদের কক্সবাজার সদর হাসপাতালের সার্জারি বিভাগে চিকিত্সা দেয়া হচ্ছে।

এদিকে, সংঘটিত ঘটনার ব্যাপারে পরস্পর বিরোধী বক্তব্য পাওয়া গেছে। একপক্ষ বলছে, তাদের জমি দখল করে বাড়ি নির্মাণে বাধা দেয়ার কারণে হামলা চালানো হয়েছে।

Ahota - Deshbidesh news 4pic (5)  Ahota - Deshbidesh news 4pic (4)

অন্যপক্ষের দাবি দীর্ঘ পঞ্চাশ বছরের দখলকৃত জায়গায় বাড়ি নির্মাণ করেছেন তাঁরা। সেটি দখল করতেই তাদের উপর হামলা চালানো হয়। হাসপাতালে চিকিত্সাধীন মন্টু দাশ বলেন, দীর্ঘদিন ধরে আমাদের জমি দখল করে রেখেছিল স্থানীয় একটি চক্র। বিষয়টির সুরাহা করতে আমরা আদালতের শরণাপন্ন হই। আদালত ওই জমিতে স্থাপনা নির্মাণ না করতে নিষেধাজ্ঞা ও জারি করেন। নিষেধাজ্ঞা অমান্য করে বাড়ি নির্মাণ করার চেষ্টা করা হলে ২৮ মে আমরা বাধা দিই। এ কারণেই স্থানীয় স্বপন দাশ, গৌরাঙ্গ দাশ, দীলিপ দাশ, সঞ্জিত দাশ ও সুজন দাশ আমাদের উপর হামলা চালায়।

অন্যদিকে স্বপন দাশ বলেন, পঞ্চাশ বছর আগে আমরা জায়গাটি কিনেছিলাম। ইতিপূর্বে জায়গাটির মালিকানা দাবি করে একটি পক্ষ আদালতে মামলা করেছিল। আদালতের ভয় দেখিয়ে টাকা আদায় করাই ছিল তাদের প্রধান লক্ষ্য। আমাদের নতুন নির্মিত ঘরটি দখল করতে চেয়েছিল তারা। এতে বাধা দিলে আমাদের উপর আক্রমণ করা হয়।

%d bloggers like this: