Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / নিরবচ্ছিন্ন বিদ্যুতের দাবীতে ঈদগাঁও বাজারে পাঁচ ঘন্টাব্যাপী চার শতাধিক দোকান পাট বন্ধ : পবিস কর্তৃপক্ষের আশ্বাস

নিরবচ্ছিন্ন বিদ্যুতের দাবীতে ঈদগাঁও বাজারে পাঁচ ঘন্টাব্যাপী চার শতাধিক দোকান পাট বন্ধ : পবিস কর্তৃপক্ষের আশ্বাস

Electricity - 7

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

কক্সবাজার সদর উপজেলার অন্যতম বাণিজ্যিক কেন্দ্র ঐতিহ্যবাহী ঈদগাঁও বাজার বস্ত্র ব্যবসায়ী ঐক্য পরিষদ ও স্বর্ণ ব্যবসায়ী সমিতির যৌথ উদ্যোগে ঘন ঘন লোডশেডিং মুক্ত আর নিরবচ্ছিন্ন বিদ্যুত্ পাওয়ার দাবীতে ১৩ এপ্রিল সকাল ৬টা থেকে ১১ টা পর্যন্ত টানা পাঁচ ঘন্টাব্যাপী বাজারের চার শতাধিক দোকানপাট একযোগে বন্ধ রাখে। পরে বাজারের গণ্যমান্য ব্যক্তিবর্গসহ দুই সমিতির নেতৃবৃন্দ লোডশেডিং বন্ধের দাবীতে বিদ্যুত্ অফিসে অভিযোগ নিয়ে যাওয়ার পথে খবর পেয়ে ঈদগাঁও পবিসের জিএম ও এজিএমসহ অন্য কর্মকর্তারা উপস্থিত হয়ে বাজারবাসীসহ সকল ব্যবসায়ীদের আশ্বস্থ করেন যে, বাজারে লোডশেডিং তেমন থাকবে না।

এসময় উপস্থিত ছিলেন ঈদগাঁও বাজার ব্যবসায়ী পরিচালনা কমিটির আহবায়ক সিরাজুল ইসলাম (সাবেক এমইউপি), বাজার বস্ত্র ব্যবসায়ী ঐক্য পরিষদের সভাপতি রায়হান আমিন সওদাগর, সাধারণ সম্পাদক নুরুল আবছার সওদাগর, ব্যবসায়ী হাজী নুরুল আলম, হাজী রাহমত উল্লাহ, ডাঃ পিযুষ পাল, বাবলা পাল ও স্বর্ণ ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক সুকুমার মল্লিকসহ বিপুল সংখ্যক সাধারণ লোকজন।

উল্লেখ্য যে, জেলা সদরের বহুল আলোচিত ঈদগাঁও বাজারে সম্প্রতি লোডশেডিং তীব্র আকার ধারণ করছিল। যাতে করে বাজারের ব্যবসায়ীরা ব্যবসা-বাণিজ্য নিয়ে দারুণভাবে কষ্টে নিপতিত ছিল। এ ঘন ঘন লোডশেডিং থেকে পরিত্রাণ পাওয়ার কোন সুযোগই ছিল না। ব্যবসায়ীদের ধৈর্য্যের বাঁধ ভেঙ্গে যাওয়ার ফলে ঐক্যবদ্ধ হয়ে তারা দোকানপাট বন্ধ করে নিরবচ্ছিন্ন বিদ্যুত্ পাওয়ার দাবীতে প্রথম দফা আন্দোলন শুরু করে। এ আন্দোলনকে সাধারণ লোকজন সাধুবাদ জানিয়েছে।

%d bloggers like this: