রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৩:৩৯ অপরাহ্ন

শিরোনাম

নিলাদ্রী লেক-এ প্রতিদিনই বাড়ছে পর্যটকের ভিড়

http://coxview.com/wp-content/uploads/2022/01/Ture-Kamal-30-1-22.jpg

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2022/01/Ture-Kamal-30-1-22.jpg?resize=552%2C311

কামাল শিশির; রামু :
পর্যটকদের নতুন আকর্ষণ সবুজ পাহাড়ে ঘেরা নিলাদ্রী লেক। প্রাকৃতিক মনোরম পরিবেশে কক্সবাজার জেলার রামু উপজেলার ঈদগড়ের পার্শ্ববর্তী বাইশারী কাগজি খোলায় এ নীলাদ্রি লেক।

পাহাড় ও রাবার বাগানের আঁকা বাঁকা ও উঁচু নিঁচু পাহাড়ী পথ পেরিয়ে যেতে হয় এ নীলাদ্রি লেকে। লেক’র অপরূপ সৌন্দর্য্যে মুগ্ধ হয়ে পড়ছে পর্যটকরা। প্রতিদিন পিকনিকসহ নানা অনুষ্ঠানে মেতে উঠছে দেশের বিভিন্ন প্রান্তের পর্যটকরা।

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2022/01/Ture-Kamal-30-1-22-1.jpg?resize=540%2C540

সম্প্রতি ঢাকা থেকে আগত এমপি নজরুল ইসলাম বাবু স্ব-পরিবারে লেক এর সৌন্দর্য্য উপভোগ করেন। চারপাশে সবুজের ঘেরা পাহাড় ভেতরে লুকিয়ে থাকা দৃষ্টিনন্দন রূপ–লাবণ্যে ভরা এক লীলাভূমি।

২৯ জানুয়ারী কক্সবাজার সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান কায়ছারুল হক জুয়েলে জানান, অসাধারণ প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর এই নিলাদ্রী লেক। সংবাদকর্মী ইব্রাহিম খলিল ও তরুণ রাজনীতিবিদ রেজা জানান, পর্যটকদের নিরাপত্তা এবং স্থানীয়দের আন্তরিকতায় পর্যটন শিল্পকে বিকশিত করবে এ লেক।

সকাল থেকে বিকেল পাঁচটা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকে এ লেক। প্রতিদিনই হাজারো পর্যটকের ভিড় জমছে এই নীলাদ্রি লেকে। গত ২৪ ডিসেম্বর পর্যটন সচিব মোকান্মেল হোসেন এ লেক আনুষ্ঠানিক ভাবে শুভ উদ্বোধন করেন। উদ্বোধন এর পর থেকে এ লেক প্রতিনিয়ত দর্শকের পদচারনায় মুখরিত হয়ে উঠছে।

শুধু তা নয় বান্দরবান ও কক্সবাজারের সকল পর্যটন স্পর্ট গুলোকে হার মানিয়েছে এ লেক। কক্সবাজার থেকে প্রতিনিয়ত সাংবাদিক ও নেতৃবৃন্দরা এ লেকে নানান ভাবে জমায়েত হচ্ছে। লেক পরিচালনা কমিটির নেতৃবৃন্দরা জানান, সরকারের সহযোগিতায় এ লেক আরো উন্নত করা সম্ভব।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com