Home / প্রচ্ছদ / পেকুয়ায় অসহায় পরিবারের বসতঘরে অগ্নিসংযোগ ও লুটপাট : নারীসহ আহত ৫

পেকুয়ায় অসহায় পরিবারের বসতঘরে অগ্নিসংযোগ ও লুটপাট : নারীসহ আহত ৫

Agon - Shagir 23-01-2016 (news 1pic)এস.এম.ছগির আহমদ আজগরী; পেকুয়া :

কক্সবাজারের পেকুয়া উপজেলার টইটং ইউনিয়নের ধনিয়াকাটা গ্রামে অসহায় মহিলার বসতঘরে নারকীয় তান্ডব চালিয়েছে সংঘবদ্ধ দুর্বৃত্তরা। এসময় ওই অসহায় মহিলার বসতঘরে অগ্নিসংযোগের পাশাপাশি ব্যাপক লুটতরাজ চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। জায়গা জমির বিরোধ নিয়ে পূর্ব শূত্রুতার জের ধরে এ ঘটনা ঘটে বলে ভুক্তভোগি পরিবারের দাবী। দুর্বৃত্তদের হামলায় ৫ নারী পুরুষ আহত হয়েছে। আহতরা হলেন, ওই গ্রামের আবদুল গফুর, আবদুল মাবুদ, রহিমা বেগম, পারভিন ও নুরুল হক। আহতদের পেকুয়া সরকারী হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার মধ্যে গুরুতর আহত রহিমা বেগম সদর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বেলাল উদ্দিন বিএসসির আপন বোন বলে জানা গেছে। ঘটনাটি ঘটে ২২জানুয়ারী শুক্রবার দিবাগত রাত ১২টার দিকে পেকুয়া উপজেলার ধনিয়া কাটা ষ্টেশনের পূর্ব পাড়া এলাকায়।

সরেজমিন পরিদর্শনে গিয়ে প্রত্যক্ষদর্শী ও স্থাণীয় সূত্রে প্রাপ্ত তথ্যে জানা গেছে, টইটং ইউনিয়নের ধনিয়াকাটা পূর্ব পাড়া গ্রামের আবদুল মাবুদ ও আবদুল গফুরের বসত ঘরে ঘটনার দিন একই গ্রামের মাহাবু মেম্বারের পুত্র সেলিম উদ্দিনের নেতৃত্বে বাহাদুর, আবদুুল মান্নান, ওসমান গনি, মনির উদ্দিন, রশিদ আহাং ও নুরুল আলমসহ আরো কয়েকজন লোক দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে বেপরোয়া হামলা চালায়। এসময় তারা আবদুল মাবুদ ও আবদুল গফুরের বসতঘরে অগ্নিসংযোগ করে পরিবারের সদস্যদের পিটিয়ে ও দেশীয় অস্ত্র দিয়ে হামলা চালিয়ে গুরুতর আহত করে আনুমানিক দুই লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে যায়। তাৎক্ষণিক স্থানীয়রা বিষয়টি পেকুয়া থানা পুলিশকে অবগত করলে ওসি’র নির্দ্দেশে এসআই ওমর ফারুকের নেতৃত্বে একদল পুলিশ দ্রুত তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

টইটং ইউপি’র ওই গ্রামের সদস্য মোঃ নুরুল আবছার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, অগ্নিসংযোগের খবর পেয়ে স্থানীয়দের নিয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে গিয়ে আগুন নিয়ন্ত্রণ ও আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য পেকুয়া সরকারী হাসপাতালে প্রেরণ এবং পেকুয়া থানায় বিষয়টি অবহিত করি।

পেকুয়া থানার এসআই ওমর ফারুক এ বিষয়ে জানান, স্থানীয় মাধ্যমে ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক দূর্বৃত্তদের ধাওয়া দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। একটি বসতঘর পুড়িয়ে যাওয়ার সত্যতা নিশ্চিত করেন তিনি। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

%d bloggers like this: