Home / প্রচ্ছদ / পেকুয়ায় আইন-শৃঙ্খলা সভায় এমপি ইলিয়াছ- স্বঃ স্বঃ এলাকার মাটি ও মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত করা সকলের দায়িত্ব

পেকুয়ায় আইন-শৃঙ্খলা সভায় এমপি ইলিয়াছ- স্বঃ স্বঃ এলাকার মাটি ও মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত করা সকলের দায়িত্ব

Shagir 14-12-2015 (news & 1pic) f-1এস.এম.ছগির আহমদ আজগরী; পেকুয়া :

কক্সবাজারের পেকুয়ায় মাসিক আইন-শৃঙ্খলা সমন্বয় সভায় কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য আলহাজ মুহাম্মদ ইলিয়াছ এম.পি বলেছেন, শুধুমাত্র সীমিত পুলিশ আর প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারী নির্ভর হয়ে নয় স্বঃ স্বঃ এলাকার মাটি ও মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে সকল নাগরিকেরই নৈতিক দায়িত্ব রয়েছে। এ ক্ষেত্রে সচেতন ও দায়িত্বশীল নেতৃস্থানীয়দের এক চোখা নয় দু’চোখা নীতি অবলম্বন সর্বাঘ্নে প্রয়োজন বলেও তিনি মন্তব্য করেন। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী যে ভিশন ও মিশনে অবিচল হয়ে সফল আন্তরিকতার নিয়ে দেশ পরিচালনা এবং গড়ায় মনোযোগী হয়েছেন বর্তমান ভবিষ্যত প্রজন্মের অধিকার স্বার্থ প্রতিষ্ঠায় সকলকে সততা, নিষ্টা ও আন্তরিক হতে হবে। দখল, দূষণসহ যেকোন ধরনের গাফিলতি আর অপরাধের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হওয়া ছাড়া বর্তমান পরিস্থিতি উত্তরন সম্ভব না হলেও আর্থ-সামাজিক রাজনৈতিক মতদ্বৈততার মাঝেও বর্তমানে পেকুয়ার আইন-শৃঙ্খলা পরিস্থিতি অতিতের যে কোন সময়ের চেয়ে স্বাভাবিক আর শান্ত রয়েছে মন্তব্য করে তিনি আরো বলেন, ব্যক্তিগত স্বার্থ লিপ্সা চরিতার্থের প্রবনতার অসহনীয় প্রতিযোগিতার মাঝেও যে আইন-শৃংখলা পরিস্থিতির ব্যাপারে সবাই এক জোট ও একমত তার সূফল অবশ্যই সকলের ভাগ্যে জুটবে। তিনি কারো প্রতি ক্ষোভ আক্রোশের বশবর্তী হয়ে উস্কানী মূলক সংবাদ প্রতিবেদন প্রকাশ প্রচার থেকে সকলকে বিরত থাকার আহব্বান জানিয়ে বলেন, এখানে থানা পুলিশ বা প্রশাসনের কর্মকর্তা কর্মচারীরা আজিবন থাকার কোন সূযোগ নাই। বিধায়, নিজেরাই নিজেদের সাথে মিলেমিশে বসবাসের সূযোগ নিশ্চিতের বিষয়ে সজাগ সতর্ক থাকার উদ্ধার্থ আহব্বান রাখছি।

১৪ ডিসেম্বর সোমবার সকাল ১১টায় পেকুয়া উপজেলা পরিষদের মাসিক আইন শৃংখলা সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। পেকুয়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ মারুফুর রশিদ খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য আলহাজ মুহাম্মদ ইলিয়াছ এম.পি। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, পেকুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান শাফায়েত আজিজ রাজু, মহিলা ভাইস চেয়ারম্যান লুৎফা হায়দার রণি, পেকুয়া থানার অফিসার ইনচার্জ (প্রশাসন) জিয়া মোঃ মোস্তাফিজ ভুইঁয়া ও শহীদ জিয়াউর রহমান উপকূলীয় কলেজের অধ্যক্ষ ওবায়দুল হক প্রমুখ।

এতে বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের মুক্তিযূদ্ধ বিষয়ক সম্পাদক প্রাক্তন চেয়ারম্যান এডভোকেট কামাল হোছাইন, বারবাকিয়া ইউপি চেয়ারম্যান আলহাজ এ.এইচ.এম বদিউল আলম জেহাদী, উজানটিয়া ইউপি চেয়ারম্যান এম.শহিদুল ইসলাম চৌধুরী, পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি এ.টি.এম বখতিয়ার উদ্দিন চৌধুরী, বর্তমান কমিটির সিনিয়র সহ-সভাপতি মাষ্টার আজমগীর চৌধুরী, সাধারণ সম্পাদক মোঃ আবুল কাসেম, পেকুয়া উপজেলা জাতীয় পার্টির আহবায়ক এস.এম মাহাবুব ছিদ্দিকী, মহিলা নেত্রী বেগম উম্মে কুলসুম মিনু, পেকুয়া উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম, অনলাইন জার্নালিস্ট এসোসিয়েশন-বাংলাদেশ (ওজেএবি)র’ কক্সবাজার জেলার সহ-সভাপতি সাংবাদিক এস.এম.ছগির আহমদ আজগরী ও দৈনিক আজকের কক্সবাজার বার্তা পত্রিকার স্টাফ রিপোর্টার, পেকুয়া এম.জালাল উদ্দিন আহমদ প্রমুখ।

এদিন পেকুয়া সফরকালে সকাল সাড়ে ১০টায় তিনি পেকুয়া সদরের দূঃখ হিসাবে পরিচিত বলিরপাড়া-মুরারপাড়া খালের সমাপ্ত খনন কাজ সরোজমিন পরিদর্শন ও শুভ উদ্বোধন করেন।

এছাড়া একইদিন দুপুরে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য জাপা নেতা আলহাজ মুহাম্মদ ইলিয়াছ এম.পি পেকুয়া’র ইউএনও মোঃ মারুফুর রশিদ খানের প্রচেষ্টায় সমাপ্ত সড়ক পাশের সোলার বাতির পোষ্ট স্থাপন প্রকল্পের কাজও আনুষ্টানিক ভাবে শুভ উদ্বোধন করেন।

%d bloggers like this: