Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / অপরাধ, আইন-আদালত / পেকুয়ায় আ:লীগ প্রার্থীর মিছিলে হামলার চেষ্টা অস্ত্র ও গুলি উদ্ধার : দুটি গাড়ি জব্দ : গ্রেপ্তার-১

পেকুয়ায় আ:লীগ প্রার্থীর মিছিলে হামলার চেষ্টা অস্ত্র ও গুলি উদ্ধার : দুটি গাড়ি জব্দ : গ্রেপ্তার-১

Gun (Pistol) - 8 (a)

মুকুল কান্তি দাশ; চকরিয়া :

কক্সবাজারের পেকুয়ার মগনামায় আওয়ামীলীগ প্রার্থীর মিছিলে হামলার চেষ্টাকালে জনতার সহায়তায় স্ট্রাইকিং ফোর্সের নির্বাহী ম্যাজিস্ট্রেটর নেতৃত্বে বিজিবির একটি টিম অভিযান চালিয়ে ১টি এলজি, ২৫ রাউন্ড তাজা কার্তুজ ও ২টি গাড়ি জব্দ করেছে। এ সময় কার চালক মোহাম্মদ জিহান (৩২কে গ্রেপ্তার করা হয়। গত মঙ্গলবার সন্ধ্যা ৭ টার দিকে মগনামার কাজি মার্কেট এলাকায় এ ঘটনা ঘটে। গ্রেপ্তার হওয়া কার চালক চট্টগ্রামের বাঁশখালীর উপজেলার পশ্চিম চাম্বলের বাসিন্দা।

পেকুয়া থানার অফিসার ইনচার্জ জিয়া মোহাম্মদ মোস্তাফিজ ভুঁইয়া বলেন, মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী খাইরুল এনাম কর্মী-সমর্থক নিয়ে মিছিল বের করে। এ সময় পেছন থেকে তিনটি গাড়ি দ্রুত আসলে মিছিলকারী লোকজনের হামলার শিকার হতে পারেন বলে সন্দেহ জাগে। এতে কর্মীরা খাইরুল এনামকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে তিনটি গাড়িকে ধাওয়া দেয়। এসময় একটি মাইক্রোবাস পিছু হটে পালিয়ে যায়। জিপের চালকসহ লোকজন ও কারের যাত্রীরা গাড়ি থেকে নেমে পালিয়ে গেলেও কার চালক জিহানকে ধাওয়া দিয়ে ধরে ফেলে কর্মীরা। খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোজাম্মেল হক রাসেলের নেতৃত্বে বিজিবির একটি টিম ঘটনাস্থলে পৌঁছে দুটি গাড়ি তল্লাশী চালায়। এ সময় জিপ থেকে ১টি এলজি ও ২৫ রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করে।

আওয়ামীলীগ মনোনিত চেয়ারম্যান প্রার্থী খাইরুল এনাম পুলিশের কাছে অভিযোগ করেছেন, জাতীয় পার্টির প্রার্থী মো. ইউনুছ চৌধুরীর নেতৃত্বে তার সশস্ত্র ক্যাডাররা হত্যার উদ্দেশ্যে হামলার চেষ্টা চালিয়েছে। তবে কর্মী-সমর্থকদের কারণে সম্ভাব্য হামলা ও খুন হওয়া থেকে প্রাণে বেঁচে যান তিনি।

পেকুয়া থানার ওসি আরো জানান, হামলার চেষ্টা, অস্ত্র ও গুলি উদ্ধারের ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

%d bloggers like this: