শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৪:৫২ অপরাহ্ন

শিরোনাম
বিএনপির জন্য অপেক্ষা করবে নির্বাচন কমিশন লামায় গৃহবধূর মৃত্যু নিয়ে ধূম্রজাল লামায় বিদ্যুৎ যাচ্ছে অটোরিকশা-টমটমের পেটে লামায় ৬৯ লিটার চোলাই মদসহ ব্যবসায়ী আটক ১ ঈদগড়ের চালক শহিদুল হত্যাকান্ডে আটক আসামীদের জামিন না মঞ্জুর এবং পলাতক আসামীদের গ্রেফতারের দাবী জানিয়েছেন অসহায় পিতা শুভ জন্মাষ্টমী আজ সারা দেশে সিরিজ বোমা হামলার প্রতিবাদে রামুতে আ’লীগের সমাবেশ অনুষ্ঠিত দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে ঈদগাঁওতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ কক্সবাজার সৈকতে নিখোঁজ পর্যটকের মরদেহ উদ্ধার  বিশ্বের সবচেয়ে পাতলা ভাঁজযোগ্য ফোন দেখাল শাওমি ঘোষণার আগেই বাড়লো চিনির দাম

পেকুয়ায় কেপিএল ঘিরে ব্যাপক সাড়া : পর্দা উঠল কাছারীমোড়া প্রিমিয়ারলীগের

মুকুল কান্তি দাশ; চকরিয়া :

কাছারীমোড়া। একটি পাহাড় ঘেষা গ্রামের নাম। এই গ্রামকে ঘিরে সাড়া পড়েছে পুরো উপজেলার তরুণ যুবকসহ নানা বয়সি মানুষের মাঝে। বিনোদন খরায় ভোগা মফস্বলের মানুষ হঠাৎ জেগে উঠে বেসরকারী সংগঠন নবতরুণ সংঘ আয়োজিত ক্রিকেট নিয়ে। কাছারীমোড়া প্রিমিয়ারলীগ নামকরণে শুরু হওয়া এই লীগের সংক্ষিপ্ত নাম দেয়া হয়েছে কেপিএল। দেশাত্মবোধক নানা কারুকাজের মাধ্যমে ঝাঁকজমক পূর্ণ পরিবেশে শুরু হয়েছে কেপিএল। একঝাঁক তরুণের এই প্রয়াস উদ্বোধন হয় ৩০ ডিসেম্বর। এটি তাদের ৯ম আসর। কক্সবাজারের উপকূলীয় উপজেলা পেকুয়ার শীলখালী ইউনিয়নের কাছারীমোড়া এলাকায় এই দৃষ্টি নন্দন আয়োজন।

স্থানীয় ৬টি দল নিয়ে শুরু হয়েছে কেপিএল। শুক্রবার বিকালে জাতীয় সংগীত পরিবেশন, জাতীয় পতাকা ও লীগের লোগো উন্মেচনের মাধ্যমে  শুরু হয় ৯ম আসর। এর আগে দর্শক আকৃষ্টে বের করা হয় রোড-শো। এতে খেলা দেখতে ভীড় জমে হাজারো জনতার।

এই আসরটি উদ্বোধন করেন সুচিন্তা বাংলাদেশের চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়ক ও কক্সবাজার জেলা আওয়ামীলীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক ড. মোহাম্মদ আশরাফুল ইসলাম সজিব। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জয়নাল আবদিন।

কেপিএল পরিচালনা কমিটির সভাপতি শাহেদুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তানজিমুল ইসলাম জিসাদের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়া মোহাম্মদ মোস্তাফিজ ভুঁইয়া, কেপিএলের প্রধান উপদেষ্ঠা ও প্রথম আলোর চকরিয়া প্রতিনিধি এস এম হানিফ, উজানটিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান এম শহিদুল ইসলাম চৌধুরী, কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য বোখারী আজম, শিলখালী ইউনিয়ন যুবলীগের সভাপতি শেখ ফরিদুল আলম, পেকুয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি এম কফিল উদ্দিন বাহাদুর, দি মিরর অব কক্সবাজার এর সম্পাদক হাসানুল ইসলাম আদর। এছাড়া উপস্থিত ছিলেন কেপিএলের উপদেষ্টা মাষ্টার এহেছানুল হক, ইদ্রিছ আলী ডলার, জাহেরুল ইসলাম জাহেদ, প্রেসিডিয়াম মেম্বার সেলিম রেজা, জয়নাল আবেদিন, সাইফুল ইসলাম, নাজমুল হোছাইন, রিফাত আফনান, মো. জুনাইদ, শামীমুল ইসলাম, ইফতেখারুল ইসলাম, ফরিদুল ইসলাম, সিহাবুল ইসলাম, মোসলেহ উদ্দিন, রেজাঊল করিম রিয়াদ, মো. ইসমাইল, রিফাত সিকদার প্রমূখ।

দলের মালিকদের মধ্যে ছমিউদ্দিন, মো. ছোটন, মিজানুর রহমান, আবু বক্কর উপস্থিত ছিলেন। স্পন্সর ছিলো মা লাইব্রেরি, নয়ন ডিজিটাল স্টুডিও, ছাবের ক্লথ স্টোর ও মেসার্স হোছাইন স্টোর।

উদ্বোধনী ম্যাচে মুখোমুখী হয় ইলেভেন ব্লাস্টার্স ও ড্রাগন্স ক্রিকেট। টসে জিতে ১২ ওভারে ইলেভেন ব্লাস্টার্স সাত উইকেট হারিয়ে ৮৬ রান তুলে নেয়। ব্লাস্টার্সের লক্ষ্য তাড়া করতে নেমে ড্রাগন ক্রিকেটস একের পর এক উইকেট হারাতে থাকে। একপর্যায়ে তারা সবকটি উইকেট হারিয়ে ৮৬ রান তুলে নিয়ে ম্যাচে সমতা ফিরিয়ে আনে। উভয়দলের পয়েন্ট টেবিলে যুক্ত হয় এক পয়েন্ট করে।

https://www.facebook.com/coxview

Design BY Hostitbd.Com