বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১০:৫৬ অপরাহ্ন

শিরোনাম
বিএনপির জন্য অপেক্ষা করবে নির্বাচন কমিশন মহেশখালীর খাইরুল আমিন হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন সাউথ এশিয়ান কারাতে চ্যাম্পিয়নশীপ প্রতিযোগিতায় লামার মডার্ণ স্কুলের অভাবনীয় অর্জন ভ্রমণে ইনানী সমুদ্রসৈকত চমেকে ঈদগাঁওর সংবাদকর্মী পুত্র জামির সফল অপারেশন সম্পন্ন কক্সবাজারে আইনজীবীদের আদালত বর্জন কর্মসূচী স্থগিত টনসিলের ব্যথা দূর করার উপায় প্রধানমন্ত্রীর জনসভা সফল করতে চট্টগ্রামে যুবলীগের প্রস্তুতি সভা ২৬ শর্তে বিএনপিকে সোহরাওয়ার্দীতে গণসমাবেশের অনুমতি এডঃ হারুন অর রশিদ’র পিতার মৃত্যুতে কক্সবাজার জেলা আইনজীবী সমিতির শোক প্রকাশ এসএসসিতে ঈদগাঁও উপজেলার ৬টি প্রতিষ্ঠানে ফলাফল : এ+ পেল ৯০ জন

পেকুয়ায় পাউবোর স্লুইচ গেইট দখল করে স্থাপনা নির্মাণের অভিযোগ

Mukul Chakaria 25.08.2015 (news & pic)মুকুল কান্তি দাশ, চকরিয়া :

পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) একটি স্লুইচ গেইট ও জমি দখল করে অবৈধপস্থায় স্থাপনা নির্মাণের অভিযোগ উঠছে।

কক্সবাজারের পেকুয়া উপজেলার মগনামার লঞ্চঘাটস্থ ৬৪/২বি পোল্ডারের স্লুইচ গেইট ও তৎসংলগ্ন জমি দখল করে পাকা স্থাপনা নির্মাণ করছে প্রভাবশালী মহল।

স্থানীয় জনগণ জানান, পাউবো’র স্লুইচ গেইট দিয়ে বন্যা ও বৃষ্টির পানি নিষ্কাশন হওয়ার পাশাপাশি মৎস্য ঘেরে সামুদ্রিক লবণাক্ত পানি প্রবেশ হয়। কিন্তু অতিসম্প্রতি ওই স্লুইচ গেইটসহ লাগোয়ো জমি জবর দখল করে স্থানীয় প্রভাবশালীচক্র পাকা স্থাপনা নির্মাণ শুরু করে। ভবিষ্যতে সমস্যা হবে আশংকায় এলাকার লোকজন বাধা দিলেও প্রভাবশালীরা জীবননাশের হুমকি দেয়ায় পিছু হটতে বাধ্য হয় গ্রামবাসী।

এ ব্যাপারে পানি উন্নয়ন বোর্ড (পাউবো’র) পেকুয়ার শাখার কর্মকর্তা এটিএম মাসুদুর রাব্বি স্থানীয় সাংবাদিকদের বলেন, পাউবোর স্লুইচ গেইট ও জমি দখলের সাথে জড়িতরা যতই প্রভাবশালী হোক না কেন কাউকে ছাড় দেওয়া হবে না। দু’একদিনের মধ্যেই সরেজমিনে পরিদর্শন পূর্বক ওই অবৈধকাজ বন্ধ করা হবে।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com