Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / পেকুয়ায় বারবাকিয়া বন বিট অফিসে অগ্নিকান্ড : দু’লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

পেকুয়ায় বারবাকিয়া বন বিট অফিসে অগ্নিকান্ড : দু’লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

Fire - Shagir - 15-2-16 (5pic)f1 (5)এস.এম.ছগির আহমদ আজগরী; পেকুয়া :

কক্সবাজারের পেকুয়ার বারবাকিয়া রেঞ্জ ও বন বিট কর্মকর্তার কার্যালয়ে ভয়াবহ অগ্নিকান্ড সংগঠিত হয়েছে। এতে হতাহতের ঘটনা না ঘটলেও ভষ্মিভুত গৃহে রক্ষিত মালামাল পুড়ে প্রায় আড়াই লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

ঘটনাটি ঘটেছে, ১৪ফেব্রুয়ারী রোববার গভীর রাতে। বারবাকিয়া বন বিট কর্মকর্তা মোঃ তৌহিদুল ইসলাম সাংবাদিকদের জানিয়েছেন, ঘটনার দিন রাত আনুমানিক পৌনে ১টার দিকে চট্টগ্রাম দক্ষিন বন বিভাগের অধীন পেকুয়া উপজেলার বারবাকিয়া রেঞ্জ ও বারবাকিয়া বনবিট অফিসের গোডাউন গৃহে অগ্নিকান্ড সংগঠিত হয়। হাবিবুর রহমান নামে বনবিভাগের এক কর্মচারী এসময় ওই কক্ষটিতে ঘুমিয়ে ছিলেন। অতর্কিত অগ্নিকান্ডের শব্দ ও লেলিহান শিখার তাপে ঘুমন্ত কর্মচারী হাবিবুর রহমান ভাগ্যক্রমে সজাগ হয়ে শৌর চিৎকার শুরু করলে সেখানে অবস্থানরত অন্যান্যরাও সজাগ হয়ে পড়ে। পরে, বনবিভাগের লোকজন ও স্থানীয়রা ছুটে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালিয়ে ব্যর্থ হলে পেকুয়া ফায়ার সার্ভিসে অগ্নিকান্ডের সংবাদ দেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের অগ্নি নির্বাপকদল ঘটনাস্থলে ছুটে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। সংবাদ পেয়ে ১৫ফেব্রুয়ারী সোমবার এ প্রতিবেদক সরোজমিনকালে সেখানে অবস্থানরত বন বিভাগের দেলোয়ার হোসেন নামের এক কর্মচারী আলাপকালে জানান, ভয়াবহ এ অগ্নিকান্ডে বারবাকিয়া রেঞ্জ কর্মকর্তা কার্যালয়ের বিট অফিসের এ কক্ষটিতে তারা জব্দকৃত মালামালগুলো রাখতেন। সেখানে প্রায় আড়াই লক্ষ টাকার বিভিন্ন মালামাল রক্ষিত ছিল। তবে, অগ্নিকান্ডের সূত্রপাত সম্পর্কে এখনো নিশ্চিত হওয়া না গেলেও বড় ধরনের কোন হতাহতের ঘটনা সংগঠিত হয়নি। ভষ্মিভুত কক্ষে ঘুমিয়ে থাকা বনবিভাগের কর্মচারী হাবিবুর রহমান ভাগ্যক্রমে প্রাণে রক্ষা পেয়েছেন।

সরোজমিনকালে রেঞ্জ অফিসার উত্তম কুমার ও বিট কর্মকর্তা তৌহিদুল ইসলামের সাক্ষাত না পেয়ে তাদের অবস্থান জানতে চাইলে তারা জানান, রেঞ্জার সাহেব চট্টগ্রামের হেড অফিসের কাজে রয়েছেন। আর বিট কর্মকর্তা জিডি করতে থানায় গেছেন বলে উপস্থিত কর্মচারীরা জানান।

পেকুয়ার ইউএনও মোঃ মারুফুর রশিদ খান ও অফিসার ইনচার্জ (প্রশাসন) জিয়া মোঃ মোস্তাফিজ ভুইঁয়া ঘটনাস্থল পরিদর্শন করে খোঁজ খবর নিয়েছেন বলে মন্তব্য করেন।

%d bloggers like this: