শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ১০:০১ পূর্বাহ্ন

পেকুয়ায় বাল্য বিয়ে নিরোধ আইন-২০১৬ খসড়া সংশোধনী বাতিলের দাবীতে কোস্ট্র ট্রাষ্ট্রের সিডস প্রোগ্রামের মানববন্ধন পালিত

নিজস্ব প্রতিনিধি, পেকুয়া :

কক্সবাজারের পেকুয়ায় বাল্যবিবাহ নিরোধ আইন খসড়া সংশোধনী-২০১৬ বাতিলের দাবীতে স্বেচ্ছাসেবী এনজিও সংস্থ্যা কোস্ট ট্রাষ্টের সিডস প্রোগ্রামের উদ্যোগে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।

১০ডিসেম্বর শনিবার সকাল ১০টায় উপজেলা পরিষদ চত্বরে এ কর্মসূচী অনুষ্টিত হয়। বিভিন্ন দাবী শ্লোগান সম্বলিতে প্ল্যাকার্ড, ব্যানার, ফেষ্টুন নিয়ে আয়োজিত এ মানববন্ধন কর্মসূচীতে বাল্যবিবাহ নিরোধ আইন-২০১৬র’ খসড়া কিশোরীদের আরো বেশি বাল্যবিবাহের শিকারে পরিণত করবে উল্লেখ করে সংশোধনীর প্রয়োজনীয় সংশোধন, কোন ধরনের বিশেষ ক্ষেত্র ছাড়া নূন্যতম ১৮বছর বিয়ের বয়স নির্ধারণ, ভুয়া জন্ম নিবন্ধন প্রদান বন্ধ, বাল্যবিবাহে সহযোগীতাকারী স্থানীয় প্রভাবশালীদের হাত থেকে কিশোরীদের রক্ষা, অল্প বয়সে বিয়ে দিয়ে কিশোরী লেখাপড়া মাঝপথে বন্ধ করা রোধ, সুস্থ্য মা, সুস্থ্য সন্তানের জন্য ১৮’র আগে বিয়ে নয়, শিশু ও মাতৃমৃত্যু হ্রাসে বাল্যবিবাহ কঠোর হস্তে বন্ধ প্রতিরোধ ও শিশু-কিশোর কিশোরী সু’রক্ষা আইনের যথাযথ প্রয়োগ ও শাস্তি নিশ্চিত করতে হবে উল্লেখের মতো বেশকিছু দাবীতে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, স্বেচ্ছাসেবী এনজিও সংস্থ্যা কোস্ট ট্টাস্টের শাখা ব্যবস্থাপক জসিম উদ্দিন, সিডস প্রোগ্রামের উপজেলা সমন্বয়কারী জেবুন্নেছা সায়রা, নজরুল ইসলাম চৌধুরী, আশিষ কান্তি দাশ, এনামুল কবির, জয়নাল আবেদীন, রানা দে, রাজিব, হালিমা, খায়রুন্নেছা, মাঈনুদ্দিন, রাশেদা, উপজেলা জনসংগঠনের নেত্রী আয়েশা আক্তার ও দলু আক্তার প্রমুখ। মানববন্ধন ও র‌্যালী অনুষ্টান সঞ্চালনা করেন মোঃ নেজামউদ্দিন।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com