Home / প্রচ্ছদ / পেকুয়ায় বিস্ফোরণ শব্দে প্রকম্পিত রাজাখালী! পুলিশের নায়েক গুলিবিদ্ধে আহত : জড়িতদের এসকেলটর জব্দ

পেকুয়ায় বিস্ফোরণ শব্দে প্রকম্পিত রাজাখালী! পুলিশের নায়েক গুলিবিদ্ধে আহত : জড়িতদের এসকেলটর জব্দ

Boomনিজস্ব সংবাদদাতা; পেকুয়া :

কক্সবাজারের পেকুয়ায় বিস্ফোরণের শব্দে প্রকম্পিত রাজাখালী। ফাঁড়ি পুলিশের নায়েক গুলিবিদ্ধ গুরুতর আহত ও ঘটনায় জড়িতদের মাটি কাটার এসকেলটর জব্দের খবর পাওয়া গেছে। আহত ফাঁড়ি পুলিশের নায়েকের নাম মোঃ জহিরুল ইসলামর(৪৭)। যার নং-২১০। ঘটনাটি ঘটেছে, ২২ ডিসেম্বর মঙ্গলবার রাত আনুমানিক সাড়ে ১০টার সময় উপজেলার রাজাখালী ইউনিয়নের পুলিশ ফাঁড়ি এলাকায়।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্র জানিয়েছে, উপজেলার রাজাখালী ইউপি’র ৪নং ওয়ার্ডের মেম্বার মোঃ আজিমুদ্দিন আজু এমইউপি কাবিখা প্রকল্পের আওতায় একটি গ্রামীন সড়ক সংষ্কার উন্নয়নের দায়িত্ব পান। ঘটনার দিন প্রকল্প কাজের মাটি কাটাতে তিনি একই পরিষদের ৭নং ওয়ার্ডের বিএনপি সমর্থীত মেম্বার নুরুল আবছার বদু’র মালিকানাধীন এসকেলটর ভাড়ায় নেন। পরে, এসকেলটরটি রাজাখালী পুলিশ ফাঁড়ির সামনে রাস্তার উপর রাখেন। এতে ওই রাস্তায় স্বাভাবিক যান ও জণ চলাচল ব্যাহত হলে বিষয়টি রাজাখালী ফাঁড়ির আই.সি এস.আই আবদুল হামিদকে অবহিত করে প্রতিকার কামনা করেন স্থানীয়রা। এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে রাজাখালী পুলিশ ফাঁড়ির আইসি রাস্তার উপর থেকে গাড়িটি সরিয়ে নেয়ার ব্যবস্থা নিতে ঘটনাস্থলে ফাঁড়ি পুলিশের নায়েক জহিরুল ইসলামকে ঘটনাস্থলে পাঠান। নির্দ্দেশ পেয়ে তিনি ঘটনাস্থলে গিয়ে এসকেলটর গাড়ির চালককে রাস্তার উপর থেকে গাড়িটি সরিয়ে নেয়ার অনুরোধ জানালে চালক তা অমান্য ও উপেক্ষা করে গাড়ির চালকের আসন থেকে নেমে সড়কের পশ্চিম দিকে হাটা শুরু করেন। এসময় পুলিশের নায়েক জহিরুল ইসলামও তার পিছু নেয়। কিছু দূর গিয়ে এসকেলটর গাড়ির চালক সেখানকার এরশাদ আলী সরকার ওয়াকফ এস্টেটের মালিকানাধীন লবণ প্রজেক্টে মাঠে পূর্ব থেকে অবস্থানরত বিএনপি সমর্থীত ইউপি সদস্য নুরুল আবছার বদু ও আজিমুদ্দিন আজু এবং তার ভাইয়ের লোকজনের সামনে পৌঁছে ডাকাত ডাকাত বলে শোর চিৎকার জুড়ে দেয়। এসকেলটর গাড়ি চালকের শৌর চিৎকারে দু’ইউপি সদস্যের অনুসারী লোকজন দ্রুত ছুটে আসেন ও ধারালো রাম দা, লম্বা কিরিচ, লোহার রড ও লাঠিসোটা নিয়ে ফাঁড়ি পুলিশের নায়কের উপর অতর্কিতে হামলা চালান।

পেকুয়া সরকারী হাসপাতালে চিকিৎসাধীন আহত ফাঁড়ি পুলিশের নায়েক জহিরুল ইসলাম এ প্রতিবেদককে জানিয়েছেন, আইসি’র নির্দেশে তিনি রাস্তার উপর রাখা গাড়ি সরিয়ে নিতে বলায় বদিউদ্দিনপাড়া ও আজু মেম্বারের এলাকার শতাধিক অবৈধ অস্ত্রধারী লোকজন এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর রক্তাক্ত জখম করে অজ্ঞানবস্থায় তাকে রাস্তায় ফেলে মুর্হুর্মুহু কয়েক রাউন্ড ফাঁকা গুলির বিস্ফোরণ ঘটিয়ে এলাকায় আতংক ছড়িয়ে দ্রুত ঘটনাস্থল থেকে পালায়। পরে, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে পেকুয়া উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মারুফুর রশিদ খান ও পেকুয়া থানার অফিসার ইনচার্জ জিয়া মোঃ মোস্তাফিজ ভুঁইয়া সরোজমিনে ঘটনাস্থল পরিদর্শন করে পরিস্থিতির কারন সম্পর্ক্যে খোঁজ-খবর নেন ও তাকে উদ্ধার করে পেকুয়া সরকারী হাসপাতালে ভর্তি করান।

পেকুয়া থানার ওসি জিয়া মোঃ মোস্তাফিজ ভুঁইয়া রাজাখালীতে এলোপাতাড়ি গুলি বর্ষন ও পুলিশ গুলিবিদ্ধের জনশ্রুতি গুঞ্জন সরাসরী নাকচ ও প্রত্যাখ্যান করে জানান, রাজাখালীতে একদল অস্ত্রধারী দূর্বৃত্ত অতর্কিত হামলা চালিয়ে ফাঁড়ি পুলিশের নায়েক জহিরুল ইসলামকে আহতের ঘটনায় জড়িত সন্দেহভাজনদের ভাড়ায় আনীত একটি মাটি কাটার এসকেলটর গাড়ি জব্দ করে থানা হেফাজতে নিয়েছে পুলিশ। এঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

%d bloggers like this: