মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৫:০৬ পূর্বাহ্ন

পেকুয়ায় ভোটার হালনাগাদ কার্যক্রম ব্যাহত : ফরম মিলছেনা

পেকুয়ায় ভোটার হালনাগাদ কার্যক্রম ব্যাহত : ফরম মিলছেনা

পেকুয়ায় ভোটার হালনাগাদ কার্যক্রম ব্যাহত : ফরম মিলছেনা

এম.আবদুল্লাহ আনসারী, পেকুয়া :

পেকুয়ায় ভোটার হালনাগাদ কার্যক্রম তথ্য সংগ্রহ ফরমের অভাবে ব্যাপক ভাবে ব্যাহত হচ্ছে। ৭ সেপ্টেম্বর থেকে পেকুয়া উপজেলার ৭ ইউনিয়নে হালনাগাদ কার্যক্রম শুরু হলে পেকুয়ার জন্যে মাত্র ৭হাজার ৫শ ফরম সরবরাহ করা হয়। ১২ সুপারভাইজার ও ৬১জন তথ্য সংগ্রহকারী ৭ইউনিয়নে কাজ করছে। তথ্য সংগ্রহকারীদের সাথে কথা বলে জানাগেছে উপজেলা নির্বাচন অফিস থেকে যে ফরম সরবরাহ করা হয়েছে তা ৩দিনেই শেষ হয়ে গেছে।

উপজেলা নির্বাচন অফিসে যোগাযোগ করা হলে জানাযায়, পেকুয়ায় ২০০৮ সাল থেকে ২০১৪সালের সম্পূরক ভোটার তালিকা অনুযায়ী ৯৭১৯০জন ভোটার রয়েছে। মোট ভাটারের ৮% হিসেবে ৭৫০০টি ফরম তথ্য সংগ্রহকারীদের মাধ্যমে সাধার লোকজনের মধ্যে যারা ১ জানুয়ারী ২০০০ ইংরেজী সালের পূর্বে জন্ম গ্রহণ করেছে তাদের হালনাগাদ ভোটার তালিকা ভূক্ত করার কাজ শুরু করে। মাত্র ৩দিন কাজ করার পর তথ্য সংগ্রহকারীদের কাছে কোন ফরম না থাকায় বিপাকে পড়েছে পেকুয়ার প্রায় ১০হাজার নতুন ভোটার প্রত্যাশী নারী পুরুষ। পেকুয়া উপজেলা নির্বাচন অফিসে গিয়ে কর্মকর্তাদের কাছে জানতে চাইলে তারা বলেন, ইতোমধ্যে উর্ধ্বতন কর্তৃপক্ষকে ৫হাজার নতুন ফরমের চাহিদা দেয়া হয়েছে। দিন দিন ফরমের চাহিদা বেড়ে চলছে বলেও তারা জানান। তথ্য সংগ্রহকারীদের সাথে কথা বলে জানাগেছে এখন তাদের সাধারণ জনগণের রোষানল থেকে পালিয়ে বেড়াতে হচ্ছে।

এব্যাপারে পেকুয়া উপজেলা ভারপ্রাপ্ত নির্বাচন অফিসারের সাথে যোগাযোগের চেষ্টা করে তার সাথে যোগাযোগ সম্ভব হয়নি। তিনি কুতুবদিয়ায় থাকেন বলে তাকে অফিসে পায়া যায়নি।

পেকুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শাফায়েত আজিজ রাজু বলেন, পেকুয়ায় নতুন ফরম সরবরাহ করা না হলে কমপক্ষে ১০সহস্রাধিক লোক ভোটার হতে পারবেনা।

https://www.facebook.com/coxview

Design BY Hostitbd.Com