শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৯:৩১ পূর্বাহ্ন

পেকুয়ায় শিক্ষক আহমদুল হকের স্মরন সভা

নিজস্ব প্রতিনিধি; পেকুয়া :

পেকুয়ায় প্রয়াত শিক্ষক আহমদুল হকের স্মরন সভা অনুষ্টিত হয়েছে। চট্টগ্রাম কলকাকলী উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আহমদুল হক স্মরনে এক শোক সভা রবিবার (২৫ডিসেম্বর) বিকেল ৩টায় বারবাকিয়া হোসনে আরা বালিকা উচ্চ বিদ্যালয়ে অনুষ্টিত হয়। মাষ্টার আহমদুল হক স্মৃতি সংসদ এ স্মরন সভা আয়োজন করেন। বারবাকিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ও আ’লীগ নেতা মাশুক আহমদ মাশেক এর সভাপতিত্বে ও বারবাকিয়ার ইউপি সদস্য যুবলীগ নেতা এনামুল হকের সঞ্চালনায় শোক সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম লোহাগাড়া উপজেলার চুনতি মহিলা ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ দীন মুহাম্মদ মানিক।

প্রধান আলোচক ছিলেন চট্টগ্রাম মিউনিসিপ্যাল মডেল স্কুল এন্ড কলেজের সাবেক অধ্যক্ষ এইচ.এম ফজলুল কাদের। বিশেষ অতিথি ছিলেন শীলখালী উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক জসিম উদ্দিন আহমদ, রাজাখালী এয়ার আলী খান উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ও সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম বিএসসি।

বক্তব্য দেন সাবেক প্রধান শিক্ষক মাষ্টার শাহ আলম, পেকুয়া উপজেলা বিএনপির সাধারন সম্পাদক ইকবাল হোসাইন, ব্যাংক কর্মকর্তা গোলাম নবী, ইউপি সদস্য মাষ্টার ইউনুস, প্রয়াত শিক্ষক আহমদুল হকের বড় ছেলে ঢাকা বিশ^বিদ্যালয়ের ছাত্র মাহমদুল হক।

এ সময় উপস্থিত ছিলেন ইউপির নারী সদস্য মরিয়ম জামিলা শেলী, ইউপি সদস্য জাহাঙ্গীর আলম, মো.নোমান, ছরওয়ার, ওসমানগনি, মো.জুবাইর, মো.তারেকুল ইসলাম, নুজরুল ইসলাম, নুরুল ইসলাম, কুতুব উদ্দিন, জামাল হোসেন প্রমুখ।

শোক সভায় বক্তরা বলেছেন শিক্ষক আহমদুল হক বারবাকিয়া ইউনিয়নের নাজির বাড়ির সন্তান। তিনি একজন মানবতাবাদি শিক্ষক ছিলেন। নিরহংকার, নির্লুভ ব্যক্তিত্ব আহমদুল হক। প্রতিভা ছিল তার মধ্যে প্রবল। যোগ্যতা ও প্রচন্ড এ শিক্ষানুরাগী চট্টগ্রামের কলকাকলী উচ্চ বিদ্যালয়ের মত একটি বড় মাপের বিদ্যাপিঠে প্রধান শিক্ষক ছিলেন। আজ তিনি আমাদের মাঝে নেই। কিন্তু শিক্ষা নিয়ে তার যে প্রেরনা সেটি ভবিষ্যত প্রজন্মের জন্য অনুপ্রেরনা যোগাবে। আমরা তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি। আমাদের সমাজে এ রকম মহৎ মানুষের জন্ম হবে সে প্রত্যাশা করছি স্মরন সভা থেকে। গুনীজনকে সম্মান করতে শিখতে হবে। কেননা সমাজে গুনীজনের এখনো প্রয়োজন।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com