শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৪:০১ অপরাহ্ন

পেকুয়ায় সড়ক থেকে ইট তুলে নেয়ার অভিযোগ

road-mukul-19-10-16

মুকুল কান্তি দাশ; চকরিয়া :

কক্সবাজারের পেকুয়ায় শাহ আলম নামের এক প্রভাবশালী চলাচলের রাস্তা খুড়ে ইট তুলে নিয়েছেন বলে অভিযোগ উঠেছে। উপজেলা পেকুয়া সদর ইউনিয়নের চৈরভাঙ্গা-বলির পাড়া সড়ক থেকে প্রায় দুই হাজার ইট তুলে নিয়েছেন স্থানীয় প্রভাবশালী নেতা শাহ আলম (৫০)। সে ওই এলাকার মৃত আমির জামানের ছেলে।

স্থানীয় এলাকাবাসীরা জানান, পেকুয়া সদর ইউনিয়নের চৈরভাঙ্গা-বলির পাড়া সড়ক দিয়ে প্রায় ২০ হাজার মানুষ চলাচল করে। চলাচলের একমাত্র রাস্তা থেকে গত দুইদিন ধরে ৮/১০ জন শ্রমিক দিয়ে ইট তুলে নেয় শাহ আলম। খবর পেয়ে স্থানীয় লোকজন রাস্তা থেকে ইট তুলতে বাঁধা প্রদান করেন। বাঁধার মুখে রাস্তা থেকে ইট তুলা বন্ধ করে এবং রাস্তার পাশে ইটগুলো স্তুপ করে রাখে। বর্তমানে রাস্তা থেকে তুলে নেয়া বিপুল সংখ্যক ইট পড়ে আছে সড়কের উপর।

সরজমিন ঘুরে দেখা গেছে, বেশ ক’জন শ্রমিক চৈরভাঙ্গা-বলিপাড়া সড়কের কাজ করছে। তারা সড়ক থেকে ইট তুলে রাস্তার পাশে রেখে দিচ্ছে। এভাবে করে অন্তত ২ হাজারের মতো ইট রাস্তা থেকে তুলে নিয়েছে শ্রমিকরা। কার নির্দেশে এ ইটগুলো রাস্তা থেকে তুলা হচ্ছে জানতে চাইলে শ্রমিকরা স্থানীয় প্রভাবশালী শাহ আলমের নাম বলেন।

এ ব্যাপারে জানতে বিএনপি নেতা শাহআলম মুঠোফোনে এ প্রতিবেদককে বলেন, আমি অনেকবার স্থানীয় চেয়ারম্যানকে বিষয়টি অবহিত করেছি। কিন্তু কোন কাজ হওয়ায় স্থানীয় মানুষের কথা চিন্তা করে নিজের পকেটের টাকা খরচ করে রাস্তা থেকে ইট তুলে সংস্কার করছিলাম। এতে যদি আমার অন্যায় হয়ে তাকে আমি যেকোন শাস্তি মাথা পেতে নেব।

পেকুয়া সদর ইউপি’র চেয়ারম্যান বাহাদুর শাহ বলেন, শাহআলম রাস্তা থেকে ইট তুলার জন্য অনুমতি নেয়নি। তবে শুনেছি রাস্তা থেকে ইট তুলে রাস্তার পাশের গর্ত ভরাট করছে। আমি খবর পাওয়ার সাথে সাথে চৌকিদার পাঠিয়ে রাস্তা থেকে ইট তুলতে নিষেধ করি শাহ আলমকে।

পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মারুফুর রশিদ খাঁন বলেন, চৈরিভাঙ্গা-বলিপাড়া সড়ক থেকে ইট তুলে নিচ্ছে খবর পেয়ে স্থানীয় চেয়ারম্যানকে অবহিত করেছি। সড়ক থেকে ইট উত্তোলনকারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com