Home / প্রচ্ছদ / পেকুয়া উপজেলা জাতীয় পার্টির সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত

পেকুয়া উপজেলা জাতীয় পার্টির সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত

Japa - 14-12-2015এস.এম.ছগির আহমদ আজগরী; পেকুয়া :

কক্সবাজারের পেকুয়া উপজেলার জাতীয় পার্টির সম্মেলন ও কাউন্সিলে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য জেলা জাপা’র আহবায়ক আলহাজ মুহাম্মদ ইলিয়াছ এম.পি বলেছেন, পল্লীবন্ধু হুসাইন মুহাম্মদ এরশাদের নেতৃত্বাধীন জাতীয় পার্টির শাসনামলই ছিল উন্নয়নের স্বর্ণ যুগ। তিনি বলেন, গণতন্ত্রের স্বার্থে সংঘাত ও সাংবিধানিক পরিস্থিতি উত্তরনে সাবেক রাষ্ট্রপতি হুসাইন মুহাম্মদ এরশাদ স্বেচ্ছায় ক্ষমতা হস্তান্তর করে দৃষ্টান্ত গড়লেও সে সময়ের গণতন্ত্রের ধ্বজাধারীরা ৯বছরের সফল এ শাসককে অন্যায় ভাবে করেছিল কারান্তরীন। শুধু তাই নয় সারাদেশে জাতীয় পার্টির নেতাকর্মীদের উপর চালিয়েছিল জেল জুলুম হুলিয়ার স্টীম রোলার। কিন্তু ইতিহাসের অমেঘ বাণীর মতো সেই দু’নেত্রীকেও হতে হয়েছিল কারান্তরীন।

১৪ ডিসেম্বর সোমবার বিকালে পেকুয়া উপজেলা জাতীয় পার্টির দ্বি-বার্ষিক কাউন্সিল ও সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। এসময় তিনি চকরিয়া-পেকুয়ার উন্নয়ন অগ্রগতি নিশ্চিতে প্রধানমন্ত্রীর নির্দ্দেশে বন্যা উত্তর ত্রাণ ও পূর্ণবাসন তৎপরতা পরিচালনার পাশাপাশি বেড়িবাঁধ সমস্যার স্থায়ী সমাধানের পরিকল্পনা ও কাজ চলছে উল্লেখ করে তিনি বলেন, ইতিমধ্যে পেকুয়ার ঝুঁকিপূর্ণ বেড়িবাঁধের সংষ্কার ও উন্নযন কাজ সম্পন্নে সরকারের পক্ষ থেকে আনুমানিক প্রায় ৩৮কোটি টাকার টেন্ডার দেয়া হয়েছে। যার কাজ আগামী দু’এক মাসের মধ্যে শুরু শেষ হবে। আর এতে বন্যা ও জলাবদ্ধতার ঝুঁকিমুক্ত হবে কক্সবাজারের চকরিয়া-পেকুয়া।

এছাড়া অন্যান্য অবকাঠামোগত পূর্ণগঠন আর উন্নয়নেও যে সরকারী বরাদ্দ পাওয়া গেছে তার সঠিক ও যথাযথ ব্যবহার নিশ্চিত করতে ইতোমধ্যে নেয়া হয়েছে প্রশাসনিক পদক্ষেপ। এদিন, উপজেলার আলহাজ কবির আহমদ চৌধুরী বাজারস্থ্য সমবায় কমিনিউটি সেন্টারে পেকুয়া উপজেলা জাতীয় পার্টির বর্তমান আহবায়ক এস.এম.মাহাবুব ছিদ্দিকীর সভাপতিত্বে ও সদস্য সচিব সাংবাদিক এম.দিদারুল করিমের পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলন ও কাউন্সিল অধিবেশনে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, কক্সবাজার জেলা জাতীয় পার্টির সদস্য সচিব এডভোকেট মোঃ তারেক, যুগ্ম-আহবায়ক কামাল উদ্দিন কামাল, আলহাজ আনোয়ারুল এহেসান চৌধুরী ভুলু মিয়া, জেলা মহিলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদিকা আসমাউল হোসনা ও জাতীয় ছাত্র সমাজ কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সহ-সভাপতি আবদুর রহমান রোহান, জেলা জাতীয় যুব সংহতির সাধারণ সম্পাদক আবদুল্লাহ নয়ন, শহর জাতীয় পার্টির সহ-সভাপতি আনোয়ার হোসেন সিদ্দিকী, শহর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, কুতুবদিয়া উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আবদুল মোনাফ, টেকনাফ উপজেলা জাতীয় পার্টির সভাপতি ডা. শফিক আহমদ, কুতুবদিয়া উপজেলা কৃষক পার্টির সভাপতি নাছির উদ্দিন।

এতে আরো বক্তব্য রাখেন, চকরিয়া উপজেলা জাতীয় পার্টির সাংগঠনিক মোঃ সামশুল আলম, পেকুয়া উপজেলা জাতীয় পার্টির সাবেক সভাপতি দেলোয়ার করিম চৌধুরী, সাবেক সাংগঠনিক সম্পাদক আলহাজ¦ বদিউল আলম, উপজেলা যুব সংহতির আহবায়ক মোঃ জাহাঙ্গীর আলম (বিডিআর), স্বেচ্ছাসেবক পার্টির আহবায়ক সাজ্জাদুল ইসলাম, জাতীয় ছাত্র সমাজের সভাপতি মু. আজিজুর রহমান প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন, পেকুয়া উপজেলা জাতীয় পার্টি, যুব সংহতি ও অন্যান্য সহযোগী সংগঠনের উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের শত শত নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন।

Leave a Reply