Home / প্রচ্ছদ / পেকুয়া উপজেলা জাতীয় পার্টির সম্মেলন ও কাউন্সিল সোমবার

পেকুয়া উপজেলা জাতীয় পার্টির সম্মেলন ও কাউন্সিল সোমবার

Logo - Japaছগির আহমদ আজগরী; পেকুয়া :

কক্সবাজারের পেকুয়া উপজেলার জাতীয় পার্টির সম্মেলন ও কাউন্সিল ১৪ ডিসেম্বর সোমবার। এনিয়ে বর্তমান সরকারের শরীক ও জাতীয় সংসদের প্রধান বিরোধীদল হিসাবে পরিচিত জাতীয় পার্টির স্থানীয় নেতাকর্মীদের মাঝে দেখা দিয়েছে ব্যাপক প্রাণচাঞ্চল্য। উক্ত সম্মেলন ও কাউন্সিলকে সফল এবং অর্থবহ করতে সরবে নিরবে নিচ্ছে নানা প্রস্তুতি। ইতোমধ্যে রং বেরংয়ের পোষ্টার, ব্যানার, ফেষ্টুন, প্ল্যাকার্ড তোলা ছাড়াও চলছে তোরণ নির্মানের প্রক্রিয়া।

শনিবার সকাল থেকে উপজেলা জুড়ে চালানো হচ্ছে মাইকিং প্রচারণা। পেকুয়া উপজেলা জাতীয় পার্টির আহব্বায়ক এস.এম মাহাবুব ছিদ্দিকী ও সদস্য সচিব সাংবাদিক এম. দিদারুল করিম এ প্রতিবেদককে জানিয়েছেন, ২০১৩ সালের ১৭ জুন জেলা জাতীয় পার্টির সম্মেলন প্রস্তুতি কমিটির আহব্বায়ক এম. কবির আহমদ সওদাগর, সিনিয়র যুগ্ম-আহব্বায়ক বর্তমান জেলা জাতীয় পার্টির বর্তমান আহব্বায়ক কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য জাপা নেতা আলহাজ মুহাম্মদ ইলিয়াছ এম.পি ও সদস্য সচিব এডভোকেট মোঃ তারেক স্বাক্ষরিত বর্তমান আহবায়ক কমিটির অনুমোদন দেন। আনুমানিক প্রায় আড়াই বছর আহবায়ক কমিটি জেলা জাতীয় পার্টির নেতৃবৃন্দের পরামর্শে আগামী ১৪ডিসেম্বর সোমবার পেকুয়া উপজেলা জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলন কাউন্সিলের দিনক্ষণ নির্ধারণ ও চূড়ান্ত করেছে। সে অনুযায়ী যাবতীয় প্রচার প্রস্তুতি সম্পন্ন ও এগিয়ে নেয়া হচ্ছে।

ইতোমধ্যে চূড়ান্ত করা হয়েছে কাউন্সিলর ডেলিগ্যাট তালিকা। নির্ধারিত এ সম্মেলন ও কাউন্সিলে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন জেলা জাতীয় পার্টির বর্তমান আহবায়ক কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য জাপা নেতা আলহাজ মুহাম্মদ ইলিয়াছ এম.পি। এছাড়া বর্তমান সংসদের সংরক্ষিত আসনের নারী সদস্য আলহাজ খোরশেদ আরা হক এম.পি, জেলা জাতীয় পার্টির সদস্য সচিব এডভোকেট মোঃ তারেক, জেলা জাতীয় পার্টির যুগ্ম-আহবায়ক মেহেরুজ্জামান, কামাল উদ্দিন কামাল, মোশারফ হোসেন দুলাল, অধ্যাপক নুরুল আমিন ভুট্টো, আলহাজ আনোয়ারুল এহেসান চৌধুরী ভুলু মিয়া, জেলা জাপা’র সদস্য ও দৈনিক আপনকন্ঠ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক রুহুল আমিন সিকদার, জেলা মহিলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদিকা আসমাউল হোসনা ও জাতীয় ছাত্র সমাজ কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সহ-সভাপতি আবদুর রহমান রোহান প্রমুখ।

এদিকে, পেকুয়া উপজেলা জাতীয় পার্টির নেতাকর্মীদের দাবী ও প্রত্যাশা অনুযায়ী গোপন ব্যালটের মাধ্যমেই তাদের আগামী দিনের নেতৃত্ব নির্বাচনের সিদ্ধান্ত নেয়ায় সম্ভাব্য একাধিক সভাপতি সাধারণ সম্পাদক প্রার্থী ও ভোটার কাউন্সিলর ডেলিগ্যাটদের নিয়ে পদপ্রার্থীদের নানা খাতির যত্নে ব্যস্ত সময় অতিবাহিত করতে দেখা যাচ্ছে।

অন্যদিকে, জাতীয় পার্টির পেকুয়া উপজেলা কাউন্সিল ও সম্মেলন নিয়ে সবচাইতে বেশি তৎপর আর ব্যস্ত সময় কাটাচ্ছেন নবাগত জাপা সমর্থক বিশিষ্ট ব্যবসায়ী মোঃ জাহাঙ্গীর আলম (বিডিআর অবঃ)। তার নিজের ও অনুসারীদের উদ্যোগে উপজেলার বিভিন্ন পয়েন্টে রং বেরংয়ের ব্যানার ফেষ্টুন ও তোরণ নির্মাণের হিড়িক দেখা গেছে। এনিয়ে সকলের মন্তব্য নবাগত জাপা নেতা বিডিআর জাহাঙ্গীর আলম অন্যতম সভাপতি পদপ্রার্থী হয়ে সম্মেলন ভোটে লড়বেন। সব মিলিয়ে পেকুয়া উপজেলা জাতীয় পার্টির প্রত্যাশিত এ সম্মেলন কাউন্সিল ঘিরে উপজেলার রাজনৈতিকাঙ্গনে দেখা দিয়েছে ব্যাপক প্রাণচাঞ্চল্য।

%d bloggers like this: