Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / প্রকাশ্যে ৭ভরি স্বর্ণালংকার ছিনতাই : চকরিয়ার বিপনী কেন্দ্রে বখাটে ও ছিনতাইকারীর উপদ্রপ

প্রকাশ্যে ৭ভরি স্বর্ণালংকার ছিনতাই : চকরিয়ার বিপনী কেন্দ্রে বখাটে ও ছিনতাইকারীর উপদ্রপ

Chintai - 1 (b)

মুকুল কান্তি দাশ; চকরিয়া :

কক্সবাজারের চকরিয়ায় পৌরশহরস্থ বিপনী কেন্দ্রগুলোতে বখাটে ও ছিনতাইকারীর উপদ্রপ বেড়ে গেছে। মহিলা ক্রেতারা বখাটেদের উত্পাতে অতিষ্ট ও ছিনতাইকারী খপ্পরে পড়ার আশংকায় ভুগছে ব্যবসায়ী ক্রেতারা। রমজান যতই এগিয়ে আসছে বিপনী কেন্দ্রে অপরাধের প্রবণতা ততই বাড়ছে। মাত্র ক’দিন পূর্বেই সমবায় মার্কেটে প্রকাশ্যে ৭ ভরি ওজনের স্বর্ণালংকার ছিনতাইয়ের ঘটনা ঘটেছে।

জানা গেছে, ১৯ মে বিকাল ৪টার দিকে সমবায় মার্কেটের শুভেচ্ছা জুয়েলার্স নামক প্রতিষ্টান থেকে ৫ভরি ওজনের ২৫০টি নাকফুল ও ২ ভরি ওজনের ৮টি বেবিচেইন ছিনতাই হয়েছে। এই ছিনতাইয়ের ঘটনায় ২২মে লক্ষণ দাশ বাদী হয়ে চকরিয়া থানায় একটি এজাহার দিয়েছেন। চিরিংগা হিন্দুপাড়ার মৃত সুভাষ বড়ুয়ার ছেলে নিপু বড়ুয়াকে আসামী করে দেয়া এজাহারটি এসআই আনোয়ার হোসেন তদন্ত করছেন।

এদিকে, ওশান সিটি মার্কেটের লেডিস পার্কের মালিক মিজান বলেন, আমাদের দোকানে ছাত্রীসহ মহিলা ক্রেতারা সওদা করতে আসা-যাওয়ার সময় বখাটেদের নানা কটুক্তি ও ইভটিজিং এর শিকার হতে হয়। একইভাবে নিউ মার্কেট, সুপার মার্কেট, আনোয়ার শপিং কমপ্লেক্স, ওয়েস্টার্ণ প্লাজা ও সিটি মার্কেটসহ প্রতিটি বিপনী কেন্দ্রেই দুপুর থেকে রাত পর্যন্ত বখাটে ও ছিনতাইকারীদের বিচরণ বেড়ে যায়।

এ ব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ মো.জহিরুল ইসলাম খান বলেন, ছিনতাইয়ের ঘটনায় একটি অভিযোগ পেয়েছি। অচিরেই প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। মার্কেটের নিরাপত্তায় পুলিশের মোবাইল টিম নিয়োগ করা হবে।

%d bloggers like this: