Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / শিক্ষা-দিক্ষা / প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর প্রতিকৃতির এ কি হাল!

প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর প্রতিকৃতির এ কি হাল!

Shek Mozibur Rahman - rasel 6-4-16 news 1pic

এম. রাসেল খাঁন জয়; কুতুবদিয়া :

কক্সবাজারের দ্বীপ উপজেলা কুতুবদিয়ায় প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অফিস রুমে অবহেলায় পড়ে আছে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রির ছবি। পধান শিক্ষকের অফিসে এলোপাতাড়িভাবে পড়ে আছে কয়েকটি চেয়ার। অফিস কক্ষে প্রধান শিক্ষকের চেয়ারের ঠিক উপরে দেয়ালের সাথে লাগানো দু’টি ছবি। একটি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অন্যটি বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার। দেখে মনে হলো দীর্ঘ দিন ধরে ছবি দু’টির উপর কারো নজর পড়েনি। এ জন্যই হয়তো অযত্নে অবহেলায় দেয়ালের সাথে আটকে রয়েছে কোনমতে। অফিসের মেঝে ও বিদ্যালয়ের নিচতলায় ময়লা আবর্জনায় ঠেসা। দেখে যেন মনে হলো গোয়াল ঘরও এর চেয়ে অনেক পরিপাটি থাকে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিনানুমতিতে অনুপস্থিত।

৬ এপ্রিল পশ্চিম লেমশীখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করে এসে প্রতিবেদককে এসব কথা বলেন কুতুবদিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সালেহীন তানভীর গাজী।

এ বিষয়ে উপজেলার ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা আবু নুমান মোহাম্মদ আবদুল্লাহ বলেন, শিক্ষা অফিসে জনবল সংকটের কারনে নিয়মিত স্কুল পরিদর্শনে যাওয়া হয়না বলে বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ অন্যান্য শিক্ষকরা দায়িত্বে অবহেলা করছেন। তবে অভিযুক্ত শিক্ষকদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়ার কথা বলেন তিনি। এদিন ৬ এপ্রিল এস্কুলটি ছাড়াও সেন্ট্রাল লেমশীখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ডিঙ্গাভাঙ্গা সরকারি প্রথামিক বিদ্যালয় পরিদর্শন করেন তারা।

এসময় ইউএনও’র নেতৃত্বে পরিদর্শন দলে ছিলেন উপজেলা শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আবু নুমান মোহাম্মদ আবদুল্লাহ, সমাজ সেবা কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেন ও উপজেলা প্রকৌশলী মুহাম্মদ মহসীন।

%d bloggers like this: